Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 28 September 2021

ট্রাক্টরের ধাক্কায় শিশুর মৃত্যু, উত্তেজনা, রাস্তা অবরোধ

 ‌

Baby-dies-after-being-hit-by-a-tractor

শম্পা গুপ্ত : ট্রাক্টরের ধাক্কায় ‌মৃত্যু হল এক শিশুর। আর সেই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠলো পুরুলিয়ার কাশীপুর এলাকা। উত্তেজিত জনতা দীর্ঘ সময় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। পরে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। ঘাতক ট্রাক্টরটিকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, মঙ্গলবার কাশীপুর থানার নপাড়া এলাকায় একটি বালি বোঝাই চলন্ত ট্রাক্টর আচমকাই ধাক্কা মারে পায়েল বাউরি (২) নামে এক শিশুকে। ওই এলাকারই বাসিন্দা ওই শিশুটি রাস্তার ধারে আপনমনে খেলছিল। একসময় সে রাস্তার উপরে চলে আসে। আর তখনই বালি বোঝাই ওই ট্রাক্টরটি চলে এলে এই দূর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই মৃত্যু হয় শিশুটির। 



এই ঘটনার জেরে ওই এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। উত্তেজিত জনতা এরপর রাস্তা অবরোধ শুরু করেন। বেশ কয়েক ঘণ্টা ধরে এই অবরোধ চলে। সঙ্গে বিক্ষোভও দেখান এলাকার মানুষ। খবর পেয়ে সেখানে হাজির হয় পুলিশ। পুলিশকে ঘিরেও বিক্ষোভ দেখানো হয়।


স্থানীয় মানুষদের অভিযোগ, এই এলাকায় কোনও স্পিড ব্রেকার না থাকায় গাড়িগুলি এই এলাকা দিয়ে দুরন্ত গতিতে যাতায়াত করে। স্পিড ব্রেকার তৈরির জন্য বার বার প্রশাসনকে জানানো সত্ত্বেও এখনও পর্যন্ত তার কোনও উদ্যোগ নেওয়া হয় নি বলে স্তানীয়দের অভিযোগ। অবরোধকারীদের দাবি, অবিলম্বে এখানে স্পিড ব্রেকার বসাতে হবে। 


এই দাবিতে তাঁরা এদিন দীর্ঘ সময় ধরে রাস্তা অবরোধ করে রাখেন। পরে পুলিশ এসে তাঁদের দাবি পূরণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে জানানোর আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়। এলাকার মানুষের অভিযোগ, এর আগেও এই এলাকায় পথ দুর্ঘটনায় একাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে। তারপরেও প্রশাসনের কোনও হেলদোল নেই। এরপরেও তাঁদের দাবি মানা না হলে তাঁরা বৃহত্তর আন্দোলনে নামবেন বলে হুমকি দিয়েছেন।



No comments:

Post a Comment