Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 7 August 2021

বিধানসভা ভিত্তিক বিশেষ কমিটি তৃণমূলের

 

The-special-committee-based-on-the-assembly

সমকালীন প্রতিবেদন : হাতছাড়া হওয়া বনগাঁ লোকসভা কেন্দ্রকে ফিরে পেতে ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এগোতে চাইছে উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল নেতৃত্ব। আর সেই কারণেই শনিবার দলের জেলা কমিটির গুরুত্বপূর্ণ নেতৃত্বদের নিয়ে বৈঠক করে বিশেষ কিছু সিদ্ধান্ত নিল জেলা কমিটি।

শেষ লোকসভা নির্বাচনে বনগাঁ লোকসভা কেন্দ্রটি হাতছাড়া হয় তৃণমূলের। বিধানসভা নির্বাচনেও এই লোকসভা কেন্দ্রের ৭ টি আসনের মধ্যে বনগাঁ মহকুমার চারটি আসনই হাতছাড়া হয় তৃণমূলের। স্বাভাবিকভাবেই চিন্তায় দলীয় নেতৃত্ব। আর তাই এবারে লোকসভা নির্বাচনের আগে ঘর গোছানোর কাজে নেমে পড়েছে তৃণমূল।


দলীয় সূত্রে জানা গেছে, বনগাঁ লোকসভার অন্তর্গত বাগদা, বনগাঁ উত্তর, বনগাঁ দক্ষিণ, গাইঘাটা এবং স্বরুপনগর– এই পাঁচটি বিধানসভা কেন্দ্রের জন্য আলাদা আলাদা কমিটি গঠন করা হবে। ১১ জনের এই কমিটির এক একটির দায়িত্বে থাকবেন জেলা স্তরের এক এক জন নেতা। তাঁদের মধ্যে যেমন রয়েছেন পার্থ ভৌমিক, নারায়ন গোস্বামী, নির্মল ঘোষ, রথীন ঘোষ। 

এদিন এ ব্যাপারে তৃণমূলের জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক জানান, 'বনগাঁ মহকুমার চারটি এবং স্বরুপনগর মিলিয়ে মোট পাঁচটি বিধানসভা এলাকায় যারা দলের নেতৃত্ব দেন, তাঁদেরকে নিয়ে আজ বৈঠকে বসা হয়েছিল। সেখানে সিদ্ধান্ত হয়েছে, প্রত্যেকটি বিধানসভা কেন্দ্রের জন্য আলাদা আলাদা কমিটি গঠন করা হবে।' 

এর পাশাপাশি প্রতিটি পঞ্চায়েত এলাকার জন্য আলাদা আলাদা করে ১১ জনের আরও একটি করে মনিটারিং কমিটি গঠন করা হবে। আগামী পাঁচ দিনের মধ্যে এই কমিটি গঠন করা হবে। এই কমিটিগুলি তাদের নিজস্ব এলাকার পঞ্চায়েত প্রধান সদস্য কর্মীদেরকে নিয়ে নিয়মিত বৈঠক করবেন। ‌তৃণমূল নেতৃত্বের লক্ষ্য ২০২৪ সালের লোকসভা নির্বাচন। গত লোকসভা এবং বিধানসভা নির্বাচনে এই আসনে দলের ভোট কমে যাওয়ায় পুরনো আসন ফিরে পেতে নতুন করে উদ্যোগী হয়েছে তৃণমূল।



No comments:

Post a Comment