Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 7 August 2021

‌আজ অলিম্পিকে ভারত

India-in-the-Olympics-today

দেবাশীষ গোস্বামী : মহিলাদের গলফে অদিতি অশোক গত তিনটি রাউন্ডে দ্বিতীয় স্থান ধরে রেখেছিলেন। কিন্তু আজ ব্যর্থ হয়ে এবারের অলিম্পিক শেষ করেন। তিনি তাঁর ইভেন্টে চতুর্থ স্থান লাভ করেন। এই ইভেন্টে ভারতের অপর প্রতিযোগী দীক্ষা ডাগর‌ও ব্যর্থ হয়েছেন।

পুরুষদের কুস্তির ৬৫ কেজি বিভাগে ভারতের বজরং পুনিয়া দুর্দান্তভাবে কাজাকিস্তানের প্রতিযোগীকে ৮-০ ফলাফলে হারিয়ে ভারতের পক্ষে ব্রোঞ্জ পদক লাভ করেন।

আজকের সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা হলো, অ্যাথলেটিক্সে পুরুষদের জ্যাভলিন ছোড়াতে ভারতের নীরজ চোপড়া ৮৭.৫৮ মিটার ছুড়ে সোনার পদক জয় করে ইতিহাস সৃষ্টি করেন। তিনি ভারতের প্রথম প্রতিযোগী হিসেবে অ্যাথলেটিক্স থেকে অলিম্পিকে সোনার পদক জয় করলেন।

আজ অবধি পদক প্রাপ্তির তালিকায় চীন প্রথম স্থান দখল করে রেখেছে। তারা পেয়েছে ৩৮ টি সোনা, ৩১ টি রুপো ও ১৮ টি ব্রোঞ্জ পদক। দ্বিতীয় স্থানে আছে আমেরিকা। তারা পেয়েছে ৩৬ টি সোনা, ৩৯ টি রুপো ও ৩৩ টি ব্রোঞ্জ পদক। ২৭ টি সোনা, ১২ টি রুপো ও ১৭ টি ব্রোঞ্জ পদক পেয়ে জাপান তৃতীয় স্থানে রয়েছে। এবারের অলিম্পিকে আজ আরও একটি সোনা ও একটি ব্রোঞ্জ পদক পেয়ে ভারত পদক তালিকার ৪৭ তম স্থানে উঠে এসেছে। এখনও পর্যন্ত ভারত পেয়েছে ১ টি সোনা, ২ টি রুপো ও ৪ টি ব্রোঞ্জ পদক।



No comments:

Post a Comment