Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 6 August 2021

অশোকনগরে লাঠিচার্জ : সাসপেন্ড ‌পুলিশের এএসআই

Suspended-Police-ASI

সমকালীন প্রতিবেদন : ভ্যাকসিনের দাবিতে রাস্তা অবরোধ করেছিলেন একদল মানুষ। আর তাঁদের উপর বেধড়ক লাঠি চালায় পুলিশ। আহত হন বেশ কয়েকজন। পুলিশের এই অমানবিক ঘটনায় শেষ পর্যন্ত এক পুলিশ অফিসারকে সাসপেন্ড করল জেলা পুলিশ। সাসপেন্ড হওয়া ওই পুলিশ অফিসারের নাম মধুসূদন তরফদার। তিনি অশোকনগর থানায় এএসআই পদে কর্মরত। 

ভ্যাকসিনের দাবিতে উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর ৮ নম্বর মোড় এলাকায় বৃহস্পতিবার রাস্তা অবরোধ করেন বিভিন্ন বয়সের একদল মানুষ। তাঁদের দাবি ছিল, কো উইন অ্যাপের মাধ্যমে নাম নথিভুক্ত হওয়া সত্ত্বেও দূর-দূরান্ত থেকে আসা এই মানুষদের ভ্যাকসিন দিতে রাজি হয় নি উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগরের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র কর্তৃপক্ষ। অশোকনগর কল্যাণগড় পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ডের মাতৃ সদনের পাশের ওই প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে তখন স্থানীয়দের ভ্যাকসিন দেওযা হচ্ছিল। 

পুর কর্তৃপক্ষের বক্তব্য ছিল, যাদের ফোন করে ডাকা হয়েছে, এমন ২০০ জনকেই কেবলমাত্র ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা হয়েছে। এই দাবি মানতে রাজি হন নি বাইরে থেকে আসা ব্যক্তিরা। এরপরই তাঁরা অশোকনগর–নৈহাটি রোড অবরোধ করেন। অবরোধে  তীব্র যানজটের সৃষ্টি হয়। পুলিশ এসে অবরোধ তোলার চেষ্টা করলে গোলমাল বাধে। শেষ পর্যন্ত পুলিশ লাঠিচার্জ করে অবরোধকারীদের হটিয়ে দেয়। 

পুলিশের এই লাঠি চালনার ঘটনায় ব্যাপক তোলপাড় শুরু হয় প্রশাসন এবং সাধারণ মানুষের মধ্যে। তারই জেরে শেষ পর্যন্ত এই লাঠি চালানোর ঘটনায় অভিযুক্ত অশোকনগর থানার এএসআই মধুসূদন তরফদারকে সাসপেন্ড করে জেলা পুলিশ। যদিও এব্যাপারে সংবাদ মাধ্যমের কাছে কোনও মন্তব্য করতে চান নি জেলা পুলিশের কোনও আধিকারিক।



No comments:

Post a Comment