Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 25 July 2021

এখনও ভ্যাকসিনের ৩ কোটি ডোজ মজুত রয়েছে, জানাল কেন্দ্র

 

There are still 30 million doses of the vaccine in stock

সমকালীন প্রতিবেদন : টিকার ২ কোটি ৯৮ লক্ষের বেশি ডোজ এখনও মজুত রয়েছে বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের সরকারি–বেসরকারি হাসপাতালগুলির কাছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে এমনটাই জানানো হয়েছে। তাদের তরফে বলা হয়েছে, এ পর্যন্ত ৪৫ কোটি ৩৭ লক্ষ ৭০ হাজার ৫৮০ ডোজ পাঠানো হয়েছে রাজ্যগুলিকে। এছাড়া আরও ১১ লক্ষ ৭৯ হাজার ১০ ডোজ পাইপলাইনে রয়েছে। তা খুব তাড়াতাড়ি চলে আসবে। যদিও চাহিদামতো টিকা দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছে তৃণমূল। 

তৃণমূল নেতা সুখেন্দুশেখর রায় বলেন, '‌মোদি সরকার অমানবিক পরিস্থিতি তৈরি করেছে। মানুষকে টিকা পেতে হয়রান হতে হচ্ছে। জুলাই মাসে ৭৫ লক্ষ টিকা দেওয়ার কথা ছিল। সেখানে মাত্র ২৩ লক্ষ টিকা দেওয়া হয়েছে। সরকারি টাকা খরচ করে মোদির নামে শুধুই প্রচার করা হচ্ছে। টিকা চেয়ে তিনবার চিঠি পাঠানো হলেও পদক্ষেপ নেয়নি মোদি সরকার।' 

এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৭৪২ জন। মৃত্যু হয়েছে ৫৩৫ জনের। আগের দিনের তুলনায় কিছুটা কমেছে মৃত্যু। শনিবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছিল, শেষ ২৪ ঘণ্টায় ৫৪৬ জনের মৃত্যু হয়েছে। তবে মৃত্যু সামান্য কমলেও আক্রান্ত কিছুটা হলেও বেড়েছে। আগেরদিন দেশে একদিনে আক্রান্তের সংখ্যা ছিল ৩৯ হাজার ৯৭। আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে নতুন করে গত ২৪ ঘণ্টায় কোনও করোনা আক্রান্তের খোঁজ মেলেনি। লাদাকে সাতজন নতুন করে আক্রান্ত হয়েছেন।

বিশেষজ্ঞরা বলছেন, দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা কোনওভাবেই যেন ৫০ হাজারের গণ্ডি না পার করে। তারজন্য যা যা ব্যবস্থা নেওয়ার আগেভাগেই নিতে হবে। কারণ, তাঁদের বক্তব্য, সংখ্যাটা একবার ৫০ হাজার পার করলেই হু হু করে বাড়তে থাকবে। সেক্ষেত্রে তৃতীয় ঢেউয়ে দিনে ২-৩ লক্ষ মানুষ প্রতিদিন আক্রান্ত হতে পারেন।



No comments:

Post a Comment