Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 26 July 2021

পেগাসাস ইস্যুতে তদন্ত কমিশন গঠন রাজ্যের

 

The state formed the commission of inquiry

সমকালীন প্রতিবেদন : পেগাসাস ইস্যুতে কেন্দ্রের উপর চাপ বাড়াতে এবার বড়সড় সিদ্ধান্ত নি‌লেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তৈরি করে ফেললেন তদন্ত কমিশন। সোমবার দিল্লি যাওয়ার আগে নবান্নে এ বিষয়ে একটি ক্যাবিনেট বৈঠকও সেরে ফেলেন তিনি। তারপরই এই কমিশন গঠনের কথা ঘোষনা করেন তিনি। 

নবান্নে এদিনের বৈঠকের পর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানান, কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য এবং সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত  বিচারপতি মদন বি লকুরের নেতৃত্বে তৈরি হবে এই কমিশন। রাজ্যে যে সমস্ত ভিআইপিদের ফোনে আড়ি পাতা হয়েছিল, তার তদন্ত করবে এই কমিশন। 

পাশাপাশি সাংবাদিকদের ফোনেও আড়ি পাতা হয়েছিল কি না, কমিশন তাও খতিয়ে দেখবে। সম্প্রতি পেগাসাস এর মাধ্যমে দেশের বহু নেতার ফোনে আড়ি পাতা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ইস্যুতে উত্তাল হয় সংসদ। 

এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও সাংসদ অভিষেক ব্যানার্জির ফোনও হ্যাক করা হয়েছে বলে অভিযোগ। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে তৃণমূল নেত্রী তাঁর ফোনের সুরক্ষার জন্য ক্যামেরায় ট্যাপ লাগিয়ে সেটি জনসমক্ষে আনেন। এছাড়াও এই ইস্যুতে সংসদে তৃণমূল সাংসদদের কি রণকৌশল হবে, তাও ঠিক করে দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। তবে সোমবার দিল্লি যাওয়ার আগে মুখ্যমন্ত্রীর এই কমিশন গঠনের ঘোষনা কেন্দ্রের উপর বাড়তি চাপ ফেলবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। উল্লেখ্য, পেগাসাস ইস্যুতে দেশের মধ্যে এই প্রথম কোনও রাজ্য সরকার তদন্ত কমিশন গঠন করল।



No comments:

Post a Comment