Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 14 July 2021

রাজ্যে বিধিনিষেধের মেয়াদ আরও ১৫ দিন বাড়ল

 

রাজ্যে বিধিনিষেধের মেয়াদ আরও ১৫ দিন বাড়ল

সমকালীন প্রতিবেদন : করোনা পরিস্থিতির কারণে রাজ্যে জারি হওয়া বিধিনিষেধের মেয়াদ আরও ১৫ দিন বাড়ানো হলো। বুধবার নবান্ন থেকে এই সংক্রান্ত নির্দেশিকা জারি করা হয়েছে। তবে এবারে আরো কিছু বিষয়ে ছাড় দেওয়া হয়েছে।


করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর রাজ্য সরকারের নির্দেশে এই রাজ্যেও জারি হয় বিধিনিষেধ। সেই বিধিনিষেধের দিন বাড়িয়ে ৩০ জুলাই করা হলো। এখনো লোকাল ট্রেন চালানোর অনুমতি দেয়নি রাজ্য সরকার। তবে বাস-অটো বা অন্যান্য বেসরকারি, সরকারি যানবাহন যেমন নিয়মে চলছে, তেমনি চলবে। বড় ধরনের জমায়েত এখনো নিষেধ থাকছে। প্রাতঃভ্রমণকারীদের জন্য পার্কে শিথিলতা রাখা হয়েছে। যদিও সে ক্ষেত্রে ভ্রমণকারীদের টিকা নেওয়া থাকতে হবে। জিমের ক্ষেত্রে সকালে এবং বিকেলে দু'ঘণ্টার খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে।


দোকান খোলার ক্ষেত্রে শেষ নির্দেশিকায় যে নিয়ম জারি ছিল তাই বলবৎ থাকছে। রাজ্য এবং জাতীয় স্তরের সাঁতারুদের অনুশীলনের জন্য সকাল ছয়টা থেকে দশটা পর্যন্ত সুইমিং পুল খোলা থাকছে। স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় আগের মতো এখনো বন্ধ থাকছে। শনি এবং রবিবার বাদ দিয়ে সপ্তাহের বাকী পাঁচ দিন ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চলাচল করতে পারবে। দোকান, বাজার খোলার ক্ষেত্রে আগে যে নিয়ম জারি ছিল সেই নিয়মই বলবত থাকছে।




No comments:

Post a Comment