Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 15 July 2021

টিকা নিয়ে ফের সরব মুখ্যমন্ত্রী

 

টিকা নিয়ে ফের সরব মুখ্যমন্ত্রী

সমকালীন প্রতিবেদন : টিকা নিয়ে ফের সরব হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বৃহস্পতিবার নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল তুলেন পাশাপাশি এদিন ইয়াস ঝরে ক্ষতিগ্রস্তদের জন্য ক্ষতিপূরণের প্যাকেজ ঘোষণা করলেন।


এদিন তিনি অভিযোগ তোলেন, 'চাহিদার থেকে খুবই কম টিকা দেওয়া হচ্ছে রাজ্যকে। কেন্দ্রের কাছে বারবার চিঠি লিখেও কোনও কাজ হচ্ছে না। টিকা নিয়ে বৈষম্যমূলক আচরণ করছে কেন্দ্র।'


মুখ্যমন্ত্রী এদিন বলেন, 'রাজ্যে টিকার চাহিদা রয়েছে ১৪ কোটি। কিন্তু সেখানে কেন্দ্র দিয়েছে মাত্র ২.১২ কোটি টিকা। এই রাজ্যের ৭০ লক্ষ মানুষ টিকার দ্বিতীয় পেয়েছেন। সব রাজ্যকে সমানভাবে টিকা দেওয়া হচ্ছে না। টিকা সরবরাহ নিয়ে বৈষম্যমূলক আচরণ করছে কেন্দ্র। রাজ্যে এপর্যন্ত ৫১ লক্ষ সুপার স্প্রেডার কে টিকা দেওয়া হয়েছে।' তিনি দাবি করেন, 'অন্যান্য রাজ্যের তুলনায় এই রাজ্যে করোনা পরিস্থিতি অনেকটা ভালো। টিকার অপব্যবহারও বাংলায় সবথেকে কম। তারপরেও অন্যান্য রাজ্যে বেশি করে টিকা পাঠাচ্ছে কেন্দ্র।' রাজ্যের সাধারণ মানুষের প্রতি তাঁর আবেদন, মাস্কের ব্যবহার বাড়াতে হবে।


এদিন মুখ্যমন্ত্রী ইয়াসে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের বিষয় নিয়ে ঘোষণা রাখেন। ক্ষতিগ্রস্ত দোকানের পুনর্নির্মাণের কাজ শুরু হবে বলে জানান তিনি। দুর্গতদের পাশে দাঁড়াতে তিনটি পরিকল্পনা নেওয়া হয়েছে। দীঘা, শঙ্করপুর তাজপুরকে নতুন করে সাজিয়ে তোলা হবে। ক্ষতিগ্রস্তদের মোবাইল, ভেন্ডিং কার্ড দেওয়া হবে। তিনি বলেন, 'আমি আর কেন্দ্রের কাছে ক্ষতিপূরণের জন্য ভিক্ষা চাইবো না। আমাদের ভাগ্যে লেখা ছিলো ঝড়ের। তাই আমাদের প্রচুর ক্ষতি হয়েছে। ইয়াস ঝড়ে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে দীঘা। ঝড়ের তাণ্ডবে কাজ হারিয়েছেন বহু মানুষ। কিন্তু কেন্দ্র ঝড়ের ক্ষতির জন্য আলাদা করে কোন টাকা দেয়নি। আমাদের প্রাপ্য টাকা থেকেই দেওয়া হয়েছে।'


এইসব কারনেই তিনি দিল্লি যাচ্ছেন। সেখানে তিনি সময় পেলে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি এবং অন্যান্য রাজনৈতিক দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দেখা করার চেষ্টা করবেন। 

 


No comments:

Post a Comment