Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 16 July 2021

ইলেকট্রিক স্কুটার আনছে ওলা, ৪৯৯ টাকায় বুকিং শুরু

ইলেকট্রিক স্কুটার আনছে ওলা, ৪৯৯ টাকায় বুকিং শুরু

সমকালীন প্রতিবেদন : পেট্রোলের দাম সেঞ্চুরি ছাড়িয়েছে। বাইকের জ্বালানি ভরতে গিয়ে হাত পুড়ছে মধ্যবিত্তের। এর থেকে সুরাহা দিতে এবার বাজারে ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে অ্যাপ ক্যাব সংস্থা ওলা। এই স্কুটার একেবারেই পরিবেশবান্ধব। বহু প্রতীক্ষিত তাদের এই ই–স্কুটার শীঘ্রই ক্রেতাদের হাতে পৌঁছাবে। 

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, মাত্র ৪৯৯ টাকার বিনিম‌য়ে প্রাথমিকভাবে স্কুটার বুকিং করার সুযোগ খুলে দেওয়া হয়েছে। সংস্থার ওয়েবসাইটে গিয়ে এই বুকিং করা যাচ্ছে। যারা আগে বুকিং করবেন, তারা আগে এই স্কুটার পাবেন। এখনও পর্যন্ত দাম নির্দিষ্ট করে বলা না হলেও সংস্থার তরফে জানানো হয়েছে, মধ্যবিত্তের পকেটের কথা মাথায় রেখেই তারা এই স্কুটারের দাম ঠিক করবে। 

সংস্থার দাবি, স্কুটার চার্জ দেওয়ার জন্য রাস্তাঘাটে মোটেই হ্যাপা পোহাতে হবে না। এর জন্য আলাদা করে কোনও চার্জিং স্টেশনেরও দরকার নেই। বাড়িতে যে বিদ্যুতের প্লাগ পয়েন্ট রয়েছে, সেখানেই চার্জ দেওয়া যাবে। সংস্থার তৈরি স্কুটার চালানোর একটি ভিডিও সম্প্রতি প্রকাশ্যে এনেছেন ওলার সিইও ভাবিশ আগরওয়াল। 

সংস্থার তরফে দাবি করা হয়েছে, এক্সেলেটর ঘুরিয়ে মুহূর্তেই শূন্য থেকে ৬০  কিলোমিটার/ঘণ্টা পর্যন্ত ওই স্কুটারের গতি তোলা যাবে। ১৮ মিনিটে ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে। ওই চার্জে ৭৫ কিলোমিটার চলবে ওই স্কুটার। এলইডি লাইট, ডিস্ক ব্রেক সহ সমস্ত সুযোগ সুবিধা থাকছে। এই প্রকল্পের জন্য বিনিয়োগ করা হয়েছে ২ হাজার ৪০০ কোটি টাকা। তামিলনাড়ুতে ৫০০ একর জমিতে গড়ে তোলা হয়েছে কারখানা। ওলা ফিউচার ফ্যাক্টরিতে তৈরি হচ্ছে ওই স্কুটার।



1 comment: