Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 16 July 2021

ইডি অফিসার পরিচয় দিয়ে সাংসদের কাছে টাকা চাওয়ার অভিযোগ

ইডি অফিসার পরিচয়

সমকালীন প্রতিবেদন : ইডি অফিসার পরিচয় দিয়ে তৃণমূল সাংসদের কাছ থেকে টাকা চাওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিশ। কী কারণে সে এ ধরনের ঘটনা ঘটিয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। অন্যদিকে, সোশ্যাল মিডিয়ায় মহিলা পুলিশ সার্জেন্ট এর পোশাকে ছবি আপলোড করার অভিযোগ উঠল কলকাতার এক মহিলার বিরুদ্ধে বিরুদ্ধে।


পুলিশ সূত্রে জানা গেছে, চন্দন রায় নামে দমদমের গোরক্ষবাসী এলাকার এক ব্যক্তি তৃণমূল সাংসদ শান্তনু সেন এর কাছে ফোন করে নিজেকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসার শান্তনু মিত্র হিসেবে নিজের পরিচয় দিয়ে কয়েক লক্ষ টাকা টাকা চায়। এরপরই সাংসদ শান্তনু সেন লালবাজার সাইবার ক্রাইম বিভাগে ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। পাশাপাশি তিনি গড়েয়া থানাতেও একটি অভিযোগ দায়ের করেন। অভিযুক্ত যুবকের বিরুদ্ধে মোট চারটি ধারায় মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে ধর্মতলা বাস স্ট্যান্ড এলাকা থেকে ওই যুবককে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পেরেছে, এর আগেও ওই যুবক একাধিক ব্যক্তির কাছে নিজেকে ইডি অফিসার হিসেবে পরিচয় দিয়ে লক্ষ লক্ষ টাকা তুলেছে। মূলত মোবাইল ফোনের মাধ্যমে  আলাদা আলাদা নম্বর থেকে ফোন করে এই টাকা চাওয়া হতো। পরে সেই সিমকার্ড ফেলে দেওয়া হতো। এক্ষেত্রেও তাই করা হয়েছিল। তবে পুলিশ মোবাইলের আইএমইআই নম্বরের মাধ্যমে তার সন্ধান পেয়ে যায়। ধৃত যুবককে আজ নিজেদের হেফাজতে চেয়ে আদালতে পাঠাচ্ছে পুলিশ।


অন্যদিকে, যাদবপুরের বিক্রমগড় এলাকার বাসিন্দা সুলগ্না ঘোষ নামে এক মহিলা সোশ্যাল সাইটে নিজেকে মহিলা ট্রাফিক সার্জেন্ট হিসেবে পরিচয় দিয়ে সেই পোশাকে ছবি পোস্ট করেছে বলে অভিযোগ উঠেছে। বিষয়টি পুলিশের নজরে আসায় এ ব্যাপারে খোঁজখবর শুরু করেছে পুলিশ। তদন্তে যদি উঠে আসে যে, ওই মহিলা ভুয়ো পরিচয় দিয়ে কোন প্রতারণার ঘটনা ঘটিয়েছে, তাহলে তাকে গ্রেপ্তার করবে পুলিশ।

এর পাশাপাশি, হাওড়ার সাঁকরাইল এলাকায় রাজেশ প্রসাদ নামে এক ব্যক্তির বিরুদ্ধে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা তোলার অভিযোগ উঠেছে। এ বিষয়েও পুলিশ তদন্ত শুরু করেছে।



No comments:

Post a Comment