Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 28 July 2021

দিনের টুকিটাকি : ‌২৮ জুলাই, ২০২১

 নিম্নচাপের জেরে দিঘায় সর্তকতা

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ তৈরি হওয়ায় প্রশাসনের পক্ষ থেকে দিঘায় জারি করা হল সর্তকতা। উত্তর বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ সৃষ্টি হওয়ার কারণে তার প্রভাবে এ রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী খুব শীঘ্রই সেই নিম্নচাপ সক্রিয় হয়ে রাজ্যে ঢোকার সম্ভাবনা রয়েছে। যার জেরে ভারী বৃষ্টির পাশাপাশি দিঘার সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা থাকায় ইতিমধ্যে দিঘায় সর্তকতা জারি করা হয়েছে। আজ সকাল থেকে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের পক্ষ থেকে দিঘার সমুদ্র সৈকত জুড়ে মাইকের মাধ্যমে প্রচার চলছে। আজ থেকে শুক্রবার পর্যন্ত সমস্ত মৎস্যজীবীদের সমুদ্রে মাচ ধরতে যাওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। যারা ইতিমধ্যে মাঝ সমুদ্রে রয়েছেন, সেই সমস্ত মৎস্যজীবীদের আজ রাতের মধ্যে স্থলভাগে ফিরে আসার নির্দেশও দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।


দাঁড়ানো গাড়িতে বোমাতঙ্ক ভাটপাড়ায়

দাঁড়ানো একটি  জাইলো গাড়ির মধ্যে বোমা রাখাকে ঘিরে ব্যাপক আতঙ্ক ছড়ালো ভাটপাড়া থানার  বুড়ি বটতলা এলাকায়। এলাকার একটি জনবহুল বাজারের মধ্যে তিন বছর ধরে পড়ে রয়েছে ওই জাইলো গাড়িটি। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দাঁড়ানো ওই গাড়ির মধ্যে তিন-চারটি বোমা রেখে গাড়িটি লক করে রেখেছে দুষ্কৃতীরা। এই ঘটনা বাসিন্দারা দেখতে পাওয়ার পরই খবর দেওয়া হয় পুলিশে। এদিন রাত থেকে পুলিশ গাড়িটিকে পাহারা দিয়ে রেখেছে। এই ঘটনা জানাজানি হতেই বুড়িবটতলা এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। বাজারে আসা মানুষজনও আতঙ্কিত হয়ে পড়েন এদিন।  যদিও পুলিশ জানিয়েছে, বম্ব স্কোয়াডকে নিয়ে দ্রুত ওই বোমাগুলি সরিয়ে নেওয়া হবে। কে বা কারা ওই গাড়িতে বোমা রেখে গেল তা, তদন্ত করে দেখা হচ্ছে।


টর্নেডোয় লন্ডভন্ড সুন্দরবন

ইয়াসের স্মৃতি কাটতে না কাটতেই মঙ্গলবার রাতে বসিরহাট মহকুমার সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লকের সাহাপুরে টর্নেডো আছড়ে পড়ল। ইয়াসের ঘা এখনো শুকোয় নি সুন্দরবনের বিস্তীর্ণ এলাকার মানুষের। তার মধ্যে এদিন রাতের এক মিনিটের টর্নেডো আছড়ে পড়ল। আচমকা এই ঝড়ে  হিঙ্গলগঞ্জ থানা এলাকার প্রায় ২০ টি বাড়ি ভেঙে পড়েছে। গাছ ও বৈদ্যুতিক খুঁটি রাস্তায় উপড়ে পড়ে রাস্তা অবরোধও হয়ে যায়। হিঙ্গলগঞ্জ ব্লকের জয়েন্ট বিডিও ওম প্রকাশ গুপ্তা বুধবার সকালে টর্নেডোয় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন। তাঁর নির্দেশেই যুদ্ধকালীন তৎপরতায় হাসনাবাদ– লেবুখালী সড়ক পরিষ্কার করার কাজে নেমে পড়েন বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা। আবহাওয়া দপ্তরের কোনরকম আভাস না থাকায় এলাকার সাধারণ মানুষ এই টর্নেডোয় হতভম্ব হয়ে পড়েন। ঝড়ে ক্ষতিগ্রস্ত বাড়িগুলির মালিকদের নামের তালিকা তৈরি করা হচ্ছে। পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থার গৃহহীন মানুষদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।


আগ্নেয়াস্ত্র, গুলি, মাদক সহ ধৃত দুষ্কৃতী

প্রচুর আগ্নেয়াস্ত্র, গুলি, মাদক সহ এক কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেপ্তার করল উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার পুলিশ। সাতবেড়িয়া ইটভাটার পাশ থেকে সাব্বির আলী মন্ডল নামে ওই অস্ত্র পাচারকারীকে গ্রেপ্তার করে গোপালনগর থানার পুলিশ। তার বাড়ি গোপালনগর থানার সুন্দরপুর এলাকায়। তার কাছ থেকে ১০ লিটার নিষিদ্ধ মাদক সহ ৪ টি ওয়ান শর্টার আগ্নেয়াস্ত্র, ২ টি তলোয়ার,  ১ টি দা, ২০ রাউন্ড গুলি, ১৬ টি গুলির খোল, ৩ টি পিস্তলের মাথা, একটি ম্যাগাজিন উদ্ধার করে গোপালনগর থানার পুলিশ। ধৃতকে বুধবার বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়। পুলিশ জানিয়েছে, সুন্দরপুর এলাকায় সাব্বির আলী মন্ডলের একটি মুরগির ফার্ম হাউস থেকে এই বিপুল অস্ত্র সামগ্রী উদ্ধার করা হয়েছে।

No comments:

Post a Comment