Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 28 July 2021

সিনেমায় ফিরছেন সায়নী

 

Saini is returning to the cinema

সমকালীনপ্রতিবেদন : সিনেমায় ফিরছেন সায়নী ঘোষ। তবে রাজনীতি ছেড়ে নয়। কিন্তু অভিনেত্রী জানিয়েছেন, অভিনয়ই তাঁর প্রথম প্রেম। পরিচালক অনীক দত্তের নতুন ছবিতে অভিনয় করতে চলেছেন তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি, অভিনেত্রী সায়নী ঘোষ। মমতার সরকারের বিরুদ্ধে বিভিন্ন সময় মুখ খোলা অনীকের ছবিতে সই করা নিয়ে একটু জল ঘোলা হচ্ছে ঠিকই, কিন্তু সায়নী জানিয়েছেন, তিনি অভিনেত্রী। আর অনীক পরিচালক। এর বাইরে আর কারণ খোঁজার দরকার নেই।


অনীক দত্তের পরবর্তী ছবি অপরাজিত। তাতেই অভিনয় করতে রাজি হয়ে গিয়েছেন। এই ছবিতে বেশ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন সায়নী ঘোষ। তাঁর বিপরীতে দেখা যাবে আবির চট্টোপাধ্যায়কে। সায়নী জানিয়েছেন, ছবিতে সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায়ের চরিত্র অনুকরণে তৈরি বিমলা রায়ের ভূমিকায় অভিনয় করবেন তিনি। সেপ্টেম্বর থেকেই শুরু হবে শ্যুটিং। এর আগে শুধুমাত্র অভিনেত্রী ছিলেন সায়নী। এখন তিনি তৃণমূল যুব কংগ্রেস সভানেত্রী। কাজেই কাজের চাপ এখন দ্বিগুণ।


এবারের বিধানসভা নির্বাচনের আগে একসময়ের ‘বামপন্থী’ মনস্ক সায়নী ঘোষ তৃণমূলে যোগদান করেন। নির্বাচনের টিকিটও পান। তখন থেকেই সায়নীকে নিয়ে বিতর্ক শুরু হয় নানা মহলে। অনেকে বলেন, অনীক দত্তের ‘ভবিষ্যতের ভূত’ ছবির প্রর্দশন বন্ধ করার পর ছবির টিমের আন্দোলনের কথা। সেই আন্দোলনে বর্তমান রাজ্য সরকারের বিরুদ্ধে গর্জে উঠেছিলেন সায়নীও। তবে এই মুহূর্তে এসব পুরনো বিতর্ক গায়ে না মেখে শুধু অভিনয়ের জন্যই অনীক দত্তের ছবিতে কামব্যাক করছেন অভিনেত্রী সায়নী।


অনীক দত্ত অপরাজিত তৈরি করছেন। ছবির নাম শুনে অনেকেই মনে করেছিলেন, অনীক সত্যজিৎ রায়ের বায়োপিক বানাচ্ছেন। তবে তিনি জানিয়েছিলেন, তাঁর এই ছবি একেবারেই সত্যজিতের বায়োপিক নয়। বরং, ‘পথের পাঁচালী’ ছবিটি করার সময় এবং সত্যজিৎ রায়ের লড়াই থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে এই ছবির গল্প। ছবির প্রেক্ষাপট ১৯৫৫ সাল। সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায়ের ছায়াতেই সায়নীর চরিত্র তৈরি হবে। যেহেতু এই ছবি বায়োপিক নয়, সেহেতু বিমলা রায় আসলে বিজয়া রায়, তা বলা যাবে না। তাই এই চরিত্রে অভিনয় করার সময় অবশ্যই আমার নিজস্বতা থাকবে, জানিয়েছেন সায়নী।


অনীক দত্তের সঙ্গে আগেও কাজ করেছেন সায়নী। তাই অনীক ঠিক কীরকম কাজ চান, তা অভিনেত্রী জানেন। সায়নীর কথায়, ‘অনীকদা দুর্দান্ত গাইড করেন। তাই এই চরিত্রের ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।’ কয়েকদিন আগে অনীক দত্ত তাঁর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন শিল্পীদের স্ক্রিপ্ট রিডিং সেশনের ছবি।

No comments:

Post a Comment