Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 28 July 2021

দুই সংস্থার উদ্যোগে সরকারি চিকিৎসা কেন্দ্রে অক্সিজেন সিলিন্ডার

 

Oxygen cylinder at the medical center

সমকালীন প্রতিবেদন : করোনা পরিস্থিতিতে করোনা আক্রান্ত মানুষের উপকারে লাগতে অনুদীপ ফাউন্ডেশন ও অ্যাক্সেঞ্জার এর যৌথ উদ্যোগে রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার বিতরণের কাজ শুরু হয়েছে। আপাতত উত্তর ২৪ পরগনা জেলা দিয়ে এই সামাজিক কাজের সূচনা হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পরতেই দেশ জুড়ে অক্সিজেনের চরম সঙ্কট দেখা দেয়। শুরু হয় অক্সিজেনের হাহাকার। এই পরিস্থিতিতে সরকারের পাশাপাশি এগিয়ে আসে বহু স্বেচ্ছাসেবী সংগঠন। কোথাও ব্যক্তিগত উদ্যোগে আবার কোথাও সমষ্টিগতভাবে এই কঠির পরিস্থিতি মোকাবিলার জন্য ঝাপিয়ে পরায় সঙ্কট অনেকটাই মোকাবিলা করা সম্ভব হয়েছে। আগামীতে যাতে এই সমস্যার সম্মুখিন হতে না হয়, সেই উদ্দেশ্যে সরকারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে অনুদীপ ফাউন্ডেশন ও অ্যাক্সেঞ্জার নামে দুই সংস্থা। 

সংস্থার পক্ষে রুপক রক্ষিত, রঞ্জিত দে, প্রদ্যুত বাওয়ালী, আরিফ হোসেন খান, সৌরভ বসু, চিরঞ্জিত রায়দের একটি দল জেলার বিভিন্ন প্রান্তে ছুটে বেরাচ্ছেন। ২৭ এবং ২৮ জুলাই উত্তর ২৪ পরগনার হাবরা হাসপাতাল, বনগাঁ হাসপাতাল সহ চৌবেড়িয়া, পাল্লা, সুন্দরপুর, আকাইপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রগুলিতে মোট ৮৫ টি বি-টাইপ অক্সিজেন সিলিন্ডার পৌঁচে দিলেন। তার সঙ্গে প্রয়োজনীয় সরঞ্জামও তুলে দেওয়া হয়। 

অক্সিজেন সিলিন্ডার পেয়ে খুশি বনগাঁ হাসপাতালের সুপার ডা:‌ শঙ্করপ্রসাদ মাহাতো জানান, '‌এই অক্সিজেন সিলিন্ডারগুলি করোনা আক্রান্ত  মানুষদের খুবই উপকারে আসবে। এই এলাকায় অক্সিজেনের সমস্যা অনেকটাই মিটবে।' এই দুই সংস্থার উদ্যোগে  ‌আগামী দিনে পশ্চিমবঙ্গের অন্যান্য জেলার সরকারি হাসপাতালগুলিতেও এই ধরনের আক্সিজেন সিলিন্ডার বিতরণ করার কর্মসূচী নেওয়া হয়েছে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।



No comments:

Post a Comment