Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 28 July 2021

শিলিগুড়িতে মিলল করোনার ডেল্টা প্লাস স্ট্রেন, উদ্বেগ

 

Corona Delta Plus Strain in Siliguri

সমকালীন প্রতিবেদন : তৃতীয় ঢেউয়ের আগেই উদ্বেগ বাড়ল শিলিগুড়িতে। রাজ্যের কোভিড সংক্রমণে স্বস্তির মাঝেই নয়া উদ্বেগ। দার্জিলিং জেলায় পাওয়া গেল ডেল্টা প্লাস স্ট্রেন। ইতিমধ্যে ৫ জনের শরীরে এই স্ট্রেনের খোঁজ মিলেছে। আরও ২ জনের শরীরে পাওয়া গিয়েছে ইউকে স্ট্রেন। ফলে উদ্বেগ বাড়ছে। 

এমনিতেই কলকাতার তুলনায় দার্জিলিংয়ে করোনা সংক্রমণের হার অনেক বেশি। কয়েকদিন আগে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ থেকে সন্দেহজনক করোনা রোগীদের বেশকিছু নমুনা পরীক্ষার জন্য কলকাতায় পাঠানো হয়। সেই রিপোর্ট আসতেই ডেল্টা প্লাস স্ট্রেনের খোঁজ মেলে। কিছুদিন আগে সিকিমে ৯৭ জনের শরীরে ডেল্টা ভ্যারিয়ান্টের সন্ধান পাওয়া গিয়েছিল। তারপর সিকিম থেকে দার্জিলিং ও কালিম্পং জেলায় ঢোকার ব্যাপারে কড়াকড়ি শুরু করে জেলা প্রশাসন। 

গাড়ি চালক থেকে পর্যটকদের করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট ও টিকার ডবল ডোজ ছাড়া ঢুকতে দেওয়া হচ্ছে না। পর্যটকদের ক্ষেত্রেও তাই। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ সূত্রে খবর, যাদের শরীরে ডেল্টা ভ্যারিয়্যান্ট পাওয়া গিয়েছে, তাঁরা শিলিগুড়ি ও সংলগ্ন এলাকার বাসিন্দা। এরপর থেকেই করোনা বিধি মানতে কড়াকড়ি শুরু হয়েছে শিলিগুড়িতে। বাজারঘাট বন্ধ করে দেওয়া হচ্ছে।




No comments:

Post a Comment