Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 29 July 2021

৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল খোলার অনুমতি দিল রাজ্য

 

Cinema hall allowed to open

সমকালীন প্রতিবেদন : ‌করোনা পরিস্থিতিতে অবশেষে শর্তসাপেক্ষে রাজ্যে সিনেমা হলগুলি খোলার অনুমতি দিল রাজ্য সরকার। বৃহস্পতিবার রাতে নতুন করে নবান্ন থেকে এব্যাপারে নতুন করে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে রাজ্যের মুখ্য সচিব ঘোষনা করেছেন যে, ১ আগস্ট থেকে রাজ্যের সিনেমা হলগুলি খোলা যাবে। সেখানে দর্শকদের জন্য যে পরিমান আসন থাকবে, তার ৫০ শতাংশ দর্শককে হলে প্রবেশ করানো যাবে। এর পাশাপাশি বাকি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এবছর নতুন করে রাজ্যে বিধিনিষেধ জারি হবার পর এই প্রথম সিনেমা হল কোলার অনুমতি দিল রাজ্য সরকার।

উল্লেখ্য, এদিন সকালেই রাজ্য সরকারের পক্ষে মুখ্যসচিব এইচ কে দ্বিবেদি একটি বিজ্ঞপ্তি জারি করে রাজ্যে বিধিনিষেধের সময়সীমা বাড়িয়ে ১৫ আগস্ট পর্যন্ত করার কথা ঘোষনা করেছিলেন। সেখানে এবারেও লোকাল ট্রেন চালানোর ব্যাপারে কোনও সবুজ সংকেত দেওয়া হয় নি। সেই নির্দেশিকার পর এদিন সন্ধেয় সিনেমা হল খোলার বিষয়ে নতুন করে নির্দেশিকা প্রকাশ করা হয় রাজ্য সরকারের পক্ষ থেকে। 

রাজ্যে করোনা নিয়ে শেষ বিধিনিষেধের সময়সীমা শেষ হচ্ছে আগামী ৩১ জুলাই। স্বাভাবিকভাবেই নয়া নির্দেশিকা ৩১ জুলাই থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার রাজ্য থেকে জারি করা নতুন নির্দেশিকায় বলা হয়েছে, আগের মতো রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত কঠোরভাবে জারি থাকবে বিধিনিষেধ। এই সময়ের মধ্যে স্বাস্থ্য, প্রশাসন, কৃষি সহ জরুরি পরিষেবা ছাড়া অন্য কোনও গাড়ি চলাচল করতে দেওয়া হবে না। 

আইন ভাঙলে বিপর্যয় মোকাবিলা আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও এদিনের জারি করা নির্দেশিকায় যে নতুন দিক রয়েছে তা হল, কোনও সরকারি অনুষ্ঠান করতে হলে তা ইনডোরে করতে হবে এবং সেখানে কোনভাবেই ৫০ শতাংশের বেশি লোক জমায়েত করা যাবে না। অনুষ্ঠানে অংশগ্রহণকারী সবাইকেই বাধ্যতামূলকভাবে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার সহ অন্যান্য সমস্ত রকম কোভিড বিধি অক্ষরে অক্ষরে পালন করতে হবে। নতুবা কড়া ব্যবস্থা নেওয়া হবে। সম্ভব হলে বাড়ি থেকে কাজের ব্যাপারে উৎসাহিত করতে হবে।‌

No comments:

Post a Comment