Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 15 July 2021

লন্ডন পাড়ি দিচ্ছেন অরুনিতা কাঞ্জিলাল

লন্ডনে পাড়ি দিচ্ছেন অরুনিতা কাঞ্জিলাল

সমকালীন প্রতিবেদন : ইন্ডিয়ান আইডল এর সাফল্যের সূত্র ধরেই এবার লন্ডনে পাড়ি দিচ্ছেন অরুনিতা কাঞ্জিলাল। পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম অডিটোরিয়ামের মঞ্চে তাঁর সঙ্গে গান গাওয়ার সুযোগ পাচ্ছেন ইন্ডিয়ান আইডলের আরও ৩ গায়ক গায়িকা। ইন্ডিয়ান আইডলের গ্র্যান্ড ফিনালে শেষ হওয়ার পরপরই তাঁদের পাড়ি দিতে হবে লন্ডনের উদ্দেশ্যে।

উত্তর ২৪ পরগনার বনগাঁর আমলাপাড়ার বাসিন্দা অরুনিতা কাঞ্জিলাল এখন সঙ্গীত জগতের পরিচিত মুখ‌। মাত্র আড়াই বছর বয়স থেকে সংগীত জগতে পা রাখা অরুনেতার। এবছর উচ্চ মাধ্যমিকের গণ্ডি পার করলেন। মা সর্বানী কাঞ্জিলালের হাত ধরে সংগীতের শিক্ষা শুরু। তারপর নন্দিতা চৌধুরীর কাছে সঙ্গীতের তালিম। এরপর মামা দিলীপ হালদারের কাছে শাস্ত্রীয় সঙ্গীতের অনুশীলন। সবশেষে আচার্য জয়ন্ত বসুর কাছে সংগীত শিক্ষা। ২০১৩ সালে জি বাংলা সারেগামাপা তে চ্যাম্পিয়ন হন অরুনিতা। তারই সূত্র ধরে জী টিভি সারেগামাপা তে পারফর্মার অব দ্যা সিরিজ। সেখানে ভোটে নিরিখে চতুর্থ স্থান পান তিনি। এই টক শো এর সূত্র ধরেই তখন আমেরিকা, কানাডা, ওয়েস্ট ইন্ডিজে পারফরম্যান্স করেন। গত বছর শ্রীজাত–র কথায় এবং জয় সরকারের সুরে ওয়েব সিরিজ 'তানসেনের তানপুরা'‌য় গান গাওয়ার সুযোগ হয় অরুনিতার, যেটি পরবর্তীতে যথেষ্ট প্রশংসিত হয়।

এই মুহূর্তে গোটা ভারতবর্ষ সহ পৃথিবীর নানা প্রান্তে সোনি এন্টারটেইনমেন্ট টেলিভিশন চ্যানেলে প্রচারিত ইন্ডিয়ান আইডল গানের শোতে অন্যতম প্রশংসিত নাম অরুনিতা। পূর্ব ভারতের একমাত্র প্রতিনিধি তিনি। ভারতবর্ষের বিভিন্ন প্রান্তের ১৫ জন বাছাই করা প্রতিযোগীকে নিয়ে যে জার্নি শুরু হয়েছিল, তা এখন ছয়জনে এসে দাঁড়িয়েছে। গানের প্রতিযোগিতার পাশাপাশি এখন চলছে ভোটিং পর্ব। এই মুহূর্তে এই সংগীত প্রতিযোগিতায় অরুনিতা ছাড়াও যে ৫ জন রয়েছেন, তাঁরা হলেন উত্তরাখণ্ডের পবনদ্বীপ রাজন, মহারাষ্ট্রের শাইলি কাম্বলি, দিল্লির মোহাম্মদ দানিশ, বেঙ্গালুরুর নেহাল এবং দক্ষিণ ভারতের শন্মুখাপ্রিয়া। এঁদের মধ্যে গত দুসপ্তাহের ভোটিং পর্বে সর্বোচ্চ ভোট পেয়েছেন অরুনিতা। আগামী দু সপ্তাহ এভাবেই ভোট পর্ব চলবে। তৃতীয় সপ্তাহের মাথায় সবথেকে কম ভোট প্রাপক এই প্রতিযোগিতা থেকে বাদ পরবেন। এরপর ৫ জনকে নিয়ে আগামী ১৫ আগস্ট অনুষ্ঠিত হবে গ্র্যান্ড ফিনালে। যদিও তার কয়েকদিন আগেই এই চূড়ান্ত পর্বের শুটিংয়ের কাজ সম্পন্ন হবে।

এই মুহূর্তে বাবা অবনী কাঞ্জিলালের সঙ্গে মুম্বাইতে রয়েছেন অরুনিতা। টেলিফোনে সেখান থেকে 'ই সমকালীন'কে‌ অরুনিতা জানালেন, '‌২৮ আগস্ট লন্ডনের ওয়েমবিলে যে সংগীতের আসর বসছে, সেখানে অংশগ্রহণের জন্য পাসপোর্ট তৈরীর প্রস্তুতি চলছে। পাশাপাশি, আগামী দুই সপ্তাহ ধরে যে ভোটিং পর্ব চলবে, তা নিয়েও কিছুটা টেনশন রয়েছে।' তবে তাঁর আশা, গোটা ভারতবর্ষ সহ পৃথিবীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা তাঁর সঙ্গীতপিঁপাসুরা তাঁকে উজার করে ভোট দেবেন। তাঁকে গ্র্যান্ড ফিনালেতে অংশগ্রহণের সুযোগ করে দেবেন। আর তাহলেই তিনি তাঁদের মনের আশা পূরণ করতে পারবেন।




No comments:

Post a Comment