Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 31 July 2021

ব্রেন স্ট্রোকে আক্রান্ত রোগী চিকিৎসকের সহযোগিতায় ভর্তি হাসপাতালে

Admitted to the hospital in collaboration with the doctor

সৌদীপ ভট্টাচার্য : বাবা ব্রেন স্ট্রোকে আক্রান্ত। দুদিন ধরে এদিক ওদিক ঘুরে কোন ও হাসপাতালেই ভর্তি করতে পাচ্ছিলেন না কচুয়ার বাসিন্দা সন্দীপ ঘোষ। শেষে শুক্রবার রাতে চিকিৎসক ডাঃ বিবর্তন সাহার সহযোগিতায় স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমেই কদম্বগাছী সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা পেলেন মোহিত চন্দ্র ঘোষ নামে এক বৃদ্ধ। 



এদিন রাতে ওই বেসরকারি হাসপাতালে দাঁড়িয়ে বৃদ্ধের ছেলে সন্দীপ জানান, '‌গত কয়েকদিন ধরেই বাবাকে নিয়ে  কয়েকটি হাসপাতালে ঘুরেও ভর্তি করার ব্যবস্থ করতে পারছিলান না। স্বাস্থ্য সাথীর কার্ডও দেখিয়েছি। তাও চিকিৎসার ব্যবস্থা হয় নি। অবশেষে এদিন সকালে আমার সঙ্গে ঘটনাচক্রে দেখা হয় চিকিৎসক বিবর্তন সাহার। ওই চিকিৎসকের সহযোগিতায় বাবাকে বারাসতের একটি বেসরকারি হাসপাতালে ভর্তির ব্যবস্থা হয়।'‌  

জানা গেছে, হাসপাতালের চিকিৎসার খরচ স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমেই ব্যবস্থা হবে ওই রোগীর। সন্দীপবাবু জানান, ডাঃ বিবর্তন সাহার মত চিকিৎসক আছেন বলেই তাঁদের মতো গরিব মানুষ এখনও বেঁচে আছেন। তিনি ওই চিকিৎসকের এই সহযোগিতা কোনওদিন ভুলতে পারবেন না বলেও জানান এদিন। 

ওই বেসরকারি হাসপাতাল সূত্রে জানা গেছে, ব্রেন স্টোকে আক্রান্ত ওই বৃদ্ধার অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল।  ডাঃ বিবর্তন সাহা জানান, '‌অসহায় এই সমস্ত মানুষের কথা চিন্তা করেই বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি স্বাস্থ্য সাথী কার্ডের ব্যবস্থা করেছেন। যদি সেই কার্ডের মাধ্যমে কাউকে চিকিৎসার সুযোগ করে দিতে পারি, তাহলে ভালোই লাগে।'‌ চিকিৎসকের এই মানবিক কাজে খুশি সন্দীপ ও তাঁর পরিবার।



No comments:

Post a Comment