Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৪ জুন, ২০২৪

বাংলার আকাশে সবুজের ছোঁয়া, এভার’গ্রিন’-এর চক্করে ঢাকা পড়ল গেরুয়া

 ‌

Trinamool-seats-increased

সমকালীন প্রতিবেদন : বাংলার আকাশে ফের সবুজের ছোঁয়া। ২০২৪-র লোকসভা নির্বাচনে কাজ করল না মোদী ম্যাজিক। বাংলা‌য় তৃণমূলের উপরেই আস্থা রাখল বঙ্গবাসী। এখনও পর্যন্ত যা ফলাফল, তাতে করে ধারণা করা যাচ্ছে, বাংলায় কর্তৃত্ব করার স্বপ্ন আবারও ভেঙ্গে গেল বিজেপির। লোকসভা নির্বাচনে বাংলায় আসন বাড়ালো তৃণমূল। 

গত লোকসভা নির্বাচনে অর্থাৎ ২০১৯ সালে হাড্ডাহাড্ডি লড়াইয়ে তৃণমূলের ঝুলিতে ছিল ২২ টি আসন এবং বিজেপি পেয়েছিল ১৮ টি আসন। এরপরই বিজেপি আশাবাদী হয়েছিল, পরবর্তীতে বাংলায় আরও আসন দখল করার জন্য। কিন্তু এবারের লোকসভা নির্বাচন সব ইকুয়েশন বদলে দিল। 

১৮ তো দূর, এখনও পর্যন্ত করা গণনার রিপোর্টে দুই অংকের সংখ্যা কোনরকমে ছুঁয়েছে বিজেপি। তৃণমূল যেখানে ২৯ টি আসন প্রায় দখল করেই নিয়েছে, সেখানে বিজেপির কাছে থাকতে পারে প্রায় ১২ টি আসন। অন্যদিকে বামেদের খাতা এখনও খুলতে দেখা যায়নি। 

এবারে নিজেদের নিয়ে কিছুটা আশাবাদী থাকলেও, সেই তিমিরেই রয়ে গেল বামেদের দল। তবে আশা করা যাচ্ছে, ১ টি আসনে জয়লাভ করতে পারে কংগ্রেস। লোকসভা নির্বাচনের আগে বহুবার বাংলায় কেন্দ্রীয় নেতৃত্বদের আসতে দেখা গিয়েছিল। 

এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বার কয়েক এসেছিলেন এই বাংলায়। এসে তৃণমূলের খামতিগুলোকে আঙ্গুল দিয়ে দেখিয়ে বিজেপির হয়ে গুণগান করেছিলেন। অসম্ভব কিছু একটা হওয়ার আশাও দেখিয়েছিলেন। কিন্তু এখনও অবধি ফলাফল যা দেখা যাচ্ছে, তাতে করে জয়ের পাল্লা ভারী তৃণমূলের দিকেই। 

বাংলার মানুষ ভরসা রেখেছে তৃণমূলের উপর। তাঁরা মমতার দলের উপর আস্থা রাখার ফলেই বাংলায় কোন পরিবর্তন এখনও অবধি দেখা যাচ্ছে না। তবে আশা করা যাচ্ছে, বাংলায় ভরাডুবি হলেও, দিল্লীর মসনদ এখনও অবধি নরেন্দ্র মোদীর পক্ষেই থাকছে।‌






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন