Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৮ জুন, ২০২৪

টি–২০ বিশ্বকাপে পাকিস্তানকে হারাতে মোক্ষম চাল ভারতের

 

T-20-world-cup

সমকালীন প্রতিবেদন : আয়ারল্যান্ডের বিরুদ্ধে একতরফা ম্যাচে সহজ জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। আর এভাবেই ধামকাদারভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করেছে রোহিতের টিম ইন্ডিয়া। তবে প্রথম ম্যাচ সহজ থাকলেও পরের ম্যাচ নিয়ে বাড়ছে টেনশন। কারণ, রবিবার ভারতের সামনে বাইশ গজের লড়াইয়ে নামবে চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তান। 

ইউএসএ-তে মেগা ম্যাচকে ঘিরে চড়ছে পারদ। পাকিস্তান প্রথম ম্যাচ হারলেও ভারতকে যে সহজে ছেড়ে দেবে না, তা আমরা সকলেই জানি। টি-টোয়েন্টি বিশ্বকাপের এই প্রেস্টিজ ফাইটে নামার আগে ভারতীয় ক্রিকেট ফ্যানেদের কৌতুহল বাড়ছে। 

কিন্তু এখানে একটা প্রশ্ন উঠছে যে, পাকিস্তানের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার ওপেনিং জুটি কী হতে চলেছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে ইনিংস শুরু করেছিল রোহিত শর্মা ও বিরাট কোহলি। সেই জুটি সফল না হওয়ার কারণে ভারতীয় দলের ওপেনিং জুটি নিয়ে জল্পনা চলছিল। 

কারণ, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসনরা থাকা সত্ত্বেও আয়ারল্যান্ড ম্যাচে টিম কম্বিনেশন ঠিক রাখতে রোহত-বিরাট জুটির উপরই আস্থা রেখেছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু আইরিশদের বিরুদ্ধে ওপেনিং করলেও রান পাননি বিরাট কোহলি। ৫ বল খেলে ১ রান করে আউট হয়েছিলেন। 

এই কারণে এবার ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন, বিরাট কোহলির জন্য আদর্শ জায়গা হল তিন নম্বর। ফলে পাকিস্তান ম্যাচে ওপেনিং জুটি বদল হয় কিনা সেটাই দেখার। গত ম্যাচে উইনিং ইলেভেন খেলালে সঞ্জু ছাড়া অপশন নেই ওপনিংয়ের জন্য। 

তবে ভারতীয় দল সূত্রে খবর, এক ম্যাচ দেখেই কোনও পরিবর্তনে যাওয়া হবে না। ফলে পাকিস্তানের বিরুদ্ধে মেগা ম্যাচেও রোহিত শর্মা ও বিরাট কোহলি জুটির উপরই আস্থা রাখার সম্ভাবনা বেশি ভারতীয় টিম ম্যানেজমেন্টের। 

তবে শেষ পর্যন্ত কী হয় তা দেখার জন্য অপেক্ষা করতে হবে রবিবার পর্যন্ত। কারণ, এই ম্যাচে পাকিস্তানের জন্য এক ইঞ্চি জায়গা ছাড়তে নারাজ ইন্ডিয়ার খেলোয়াড় থেকে ভক্ত সকলেই। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন