Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৮ জুন, ২০২৪

বাগদা সীমান্তে ২ দালাল সহ ২৬ বাংলাদেশী ধৃত

 ‌

26-Bangladeshis-arrested

সমকালীন প্রতিবেদন : ‌লোকসভা নির্বাচনের বিধিনিষেধ শিথিল হতেই সীমান্তে অবৈধ যাতায়াত বেড়ে গেল। আর এভাবেই কোনওরকম বৈধ কাগজ ছাড়া চোরাপথে ভারত থেকে বাংলাদেশে যাবার সময় পুলিশের হাতে ধরা পড়ল একদল বাংলাদেশী। তাদের মধ্যে বেশ কয়েকজন মহিলা।

নির্বাচনের কারণে ভারত–বাংলাদেশ সীমান্ত সহ দেসের বিভিন্ন সীমান্ত এলাকায় অতিরিক্ত নজরদারির ব্যবস্থা করা হয়েছিল। যার কারণে এইসময় সীমান্ত এলাকা দিয়ে কোনওরকম চোরাচালান এমনকি অবৈধভাবে মানুষ পারাপারের কাজও একেবারে বন্ধ হয়ে যায়।

দিন দুই আগে জাতীয় নির্বাচন কমিশন দেশজুড়ে আদর্শ নির্বচন আচরণবিধি তুলে নেয়। আর তারপর থেকেই সীমান্ত এলাকায় শিথিলতা দেখা দিয়েছে বলে ধারণা করে অবৈধ কারবারিরা। আর সেই সুযোগকে কাজে লাগাতে চায় তারা।

এভাবেই শুক্রবার বিকেলে এবং শনিবার সকালে উত্তর ২৪ পরগনার বাগদা থানার রনঘাট সীমান্ত দিয়ে চোরাপথে দালালদের হাত ধরে বাংলাদেশে যাওয়ার চেষ্টা করে একদল বাংলাদেশী নাগরিক। এই খবর পেয়ে বাগদা থানার পুলিশ তাদেরকে গ্রেপ্তার করে।

এদিন মোট ২৬ জন বাংলাদেশীকে গ্রেপ্তার করে পুলিশ| তাদের মধ্যে ১৬ জন মহিলা এবং দুজন ভারতীয় দালালও রয়েছে| এই বাংলাদেশীরা একসময় চোরাপথেই ভারতে প্রবেশ করে ভারতের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ে। ধৃত মহিলারা ভারতের বিভিন্ন রাজ্যে পরিচারিকার কাজ এবং পুরুষেরা দিনমজুরির কাজ করছিল। 

এতোদিন বিভিন্ন জায়গায় নিজেদের পরিচয় গোপন করে কাজ করার পর এদিন দালাল মারফত তারা ফের চোরাপথে বাংলাদেশে ফিরে যাওয়ার চেষ্টা করছিল। কিন্তু শেষপর্যন্ত পুলিশের হাতে ধরা পড়ে যায়। ধৃতদের শনিবার বনগাঁ আদালতে তোলা হলে বিচারক তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন