Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

শিবের গান গাইছেন আমেরিকা ক্রিকেট দলের ক্যাপ্টেন সৌরভ

Captain-of-the-American-team

সমকালীন প্রতিবেদন : এখন তিনি আমেরিকার নায়ক, এখন তিনি বিশ্ব ক্রিকেটের নায়ক। তিনি হলেন সেই সৌরভ নরেশ নেত্রভালকর, যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে সুপার ওভারে দারুণ বল করে আমেরিকাকে ঐতিহাসিক জয় এনে দিয়েছেন। 

আর তারপর সোশ্যাল মিডিয়ায় সৌরভের একটি গানের ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। ওই ভিডিয়োয় সৌরভকে ছোট গিটারের মতো একটি বাদ্যযন্ত্র বাজিয়ে ‘ওম নমঃ শিবায়’ গাইতে শোনা গিয়েছে। আর তাতে মুগ্ধ হয়েছেন নেটিজেনরা। তাঁর কণ্ঠস্বরে মুগ্ধ হয়েছেন সকলে।

এই সৌরভ আদতে মুম্বইয়ের ছেলে। ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও খেলেছেন। পরবর্তীতে আমেরিকার নাগরিকত্ব নেন। আবার কম্পিউটার টেকনোলজি সংস্থা ওরাকেলে উচ্চপদে কাজ করেন সৌরভ। 

আর সেই সৌরভের গাওয়া ‘ওম নমঃ শিবায়’ গানের একটি ভিডিয়ো পোস্ট করে এক নেটিজেন লেখেন, ‘উনি হলেন সৌরভ নেত্রভালকর। যিনি পাকিস্তানের বিরুদ্ধে সুপার ওভারে আমেরিকাকে জিতিয়েছেন।’ 

ওই ভিডিয়োয় দেখা গিয়েছে যে ক্যামেরার সামনে বসেছেন সৌরভ। হাতজোড় করে নমস্কারের পরে ছোট গিটারের মতো বাদ্যযন্ত্র বাজিয়ে ‘ওম নমঃ শিবায়’ গাইতে শুরু করেন ভারতীয় বংশোদ্ভূত এই ক্রিকেটার। 

তাঁর গান শুনে মুগ্ধ হয়ে গিয়েছেন নেটিজেনরা। গানের পাশাপাশি যে দক্ষতার সঙ্গে বাদ্যযন্ত্র বাজিয়েছেন সৌরভ, তাতেও নেটিজেনরা অভিভূত হয়ে গিয়েছেন। এক নেটিজেন বলেন, ‘কী ভালো এটা।' 

অপর একজন বলেন, 'নিজের শিকড়কে কোনওদিন ভুলতে নেই।’ এক নেটিজেন তো মজা করে বলেন যে, ‘একজনের এত প্রতিভা! দয়া করে ওঁর বিষয়ে যেন জানতে না পারেন ভারতীয় বাবা-মা'রা।’

আর তাঁর মতো এত প্রতিভাবান ছেলে খুঁজে পাওয়া যে দুষ্কর, সেটার প্রমাণ ডালাসের মাঠেও দিয়েছেন সৌরভ। যে সৌরভ ২০১০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এই পাকিস্তানের বিরুদ্ধেই দুর্দান্ত বোলিং করলেও হেরে গিয়েছিল ভারত। 

পাঁচ ওভারে ১৬ রান দিয়ে একটি উইকেট নিয়েছিলেন সৌরভ। কিন্তু দু'উইকেটে জিতে গিয়েছিল পাকিস্তান। তবে এবার আমেরিকার হয়ে পাকিস্তানকে হারিয়ে দিয়েছেন তিনি। তাই এখন ভারতেও তাঁর ভক্ত রয়েছেন অনেকেই। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন