Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

প্রকাশিত হল এবছরের মাধ্যমিক পরীক্ষার ফলাফল

 ‌

Secondary-Result

সমকালীন প্রতিবেদন : ‌চলতি বছর ২ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত চলেছিল মাধ্যমিক পরীক্ষা। ৮০ দিনের মাথায় আজ সেই পরীক্ষারই ফলাফল ঘোষণা করা হল। এই বছর পাশের হার ৮৬.৩১ শতাংশ। পাশের হারে প্রথম কালিম্পং, দ্বিতীয় স্থানে রয়েছে পূর্ব মেদিনীপুর, তৃতীয় স্থানে কলকাতা এবং চতুর্থ স্থানে পশ্চিম মেদিনীপুর। 

প্রথম স্থান অধিকার করেছে কোচবিহারের রামভোলা হাইস্কুলের চন্দ্রচূড় সেন। তার প্রাপ্ত নম্বর ৬৯৩, অর্থাৎ ৯৯ শতাংশ। দ্বিতীয় হয়েছে পুরুলিয়া জেলা স্কুলের সাম্যপ্রিয় গুরু। তার প্রাপ্ত নম্বর ৬৯২ নম্বর অর্থাৎ ৯৮.৯৬ শতাংশ। 

৬৯১ নম্বর পেয়ে তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে ৩ জন। তারা হল দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট হাইস্কুলের উদয়ন প্রসাদ, বীরভূম জেলার নিউ ইন্টিগ্রেটেড গভর্নমেন্ট হাইস্কুলের পুষ্পিতা বাঁশুরি এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের নৈর্ঋতরঞ্জন পাল।

এবছর প্রায় ৯ লক্ষের বেশি পড়ুয়া পরীক্ষা দিয়েছিল। যার মধ্যে মহিলা পরীক্ষার্থীর সংখ্যা ছিল অনেক বেশি। ইতিমধ্যে পর্ষদের তরফে সেরা দশের তালিকা প্রকাশ করা হয়েছে। পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, এবছর মাধ্যমিকে প্রথম দশে রয়েছেন ৫৭ জন। 

যার মধ্যে দক্ষিণ ২৪ পরগনার ৮ জন পরীক্ষার্থী, দক্ষিণ দিনাজপুরের ৭ জন, পূর্ব বর্ধমানের ৭ জন, পূর্ব মেদিনীপুরের ৭ জন, বাঁকুড়ার ৪ জন, বীরভূমের ৩ জন, উত্তর ২৪ পরগনার ২ জন, হাওড়ার ১ জন, মালদহের ৪ জন, পশ্চিম মেদিনীপুরের ৪ জন, কোচবিহারের ২ জন, হুগলি জেলার ২ জন, নদিয়ার ২ জন, হাওড়ার ১ জন, ঝাড়গ্রামের ১ জন, কলকাতার ১ জন, পুরুলিয়ার ১ জন এবং উত্তর দিনাজপুরের ১ জন।

তবে ৪৩ জনের পরীক্ষা বাতিল করা হয়েছে এবং ২ জন পরীক্ষার্থীর ফলাফল প্রকাশ করা হয়নি। নিয়ম অনুসারে পরীক্ষার ৯০ দিনের মাথায় ফলাফল ঘোষণা করা হলেও এই বছর ৮০ দিনের মাথায় মাধ্যমিকের ফলাফল ঘোষণা করা হয়েছে। চলতি বছর মাধ্যমিকে পাশ করেছে ৭ লক্ষ ৬৫ হাজার ২৫২ জন।‌






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন