Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৫ মে, ২০২৪

বাগদায় ‌স্কুলের সবুজ সাথী সাইকেল বিক্রি, ধৃত স্কুলকর্মী ও ক্রেতা

 

Sabuj-sathi-cycle

সমকালীন প্রতিবেদন : স্কুলের সবুজ সাথী সাইকেল বিক্রি করার অভিযোগে স্কুলের চতুর্থ শ্রেনীর এক কর্মীকে গ্রেফতার করল পুলিশ। ‌উত্তর ২৪ পরগনার বাগদা থানার হেলেঞ্চা গার্লস স্কুলের ঘটনা। অভিযুক্ত স্কুল কর্মীর নাম মুকুল বিশ্বাস। বাড়ি হেলেঞ্চা বাজারের কাছে গার্লস স্কুল সংলগ্ন এলাকায় 

স্থানীয় মানুষেরা জানতে পারেন যে, হেলেঞ্চার তিন নম্বর এলাকার বাসিন্দা সুখদেব ভদ্র নাম এক ব্যক্তি রাজ্য সরকারের সবুজ সাথী প্রকল্পের একটি সাইকেল কিনে তা এলাকার একটি দোকানে ঠিক করতে দিয়েছেন। সেই খবর লোক মুখে ছড়িয়ে পড়ে এলাকাতেও।

আর সেভাবেই সেই খবর গিয়ে পৌঁছায় হেলেঞ্চা গার্লস স্কুলেও। স্কুলের ভারপ্রাপ্ত শিক্ষিকা বিষয়টি শোনার পর স্কুলের সবুজ সাথী প্রকল্পের সাইকেলের স্টক মেলাতে গিয়ে দেখেন একটি সাইকেল কম রয়েছে। এরপরই স্কুল কর্তৃপক্ষ বাগদা থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত করে প্রথমে সাইকেলের দোকানে গিয়ে সাইকেলের ক্রেতার খোঁজ পায়। তারপর তাকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করতেই জানা যায় যে, হেলেঞ্চা গার্লস স্কুলের চতুর্থ শ্রেনীর কর্মী মুকুল বিশ্বাসের কাছ থেকে সে টাকার বিনিময়ে সাইকেলটি কিনেছে।

তার বয়ানের ভিত্তিতে পুলিশ এরপর মুকুল বিশ্বাসকে গ্রেপ্তার করে। ধৃতদের বুধবার বনগাঁ আদালতে তোলা হয়। এই ঘটনা সম্পর্কে স্কুল কর্তৃপক্ষের বক্তব্য, সাইকেলের বিষয়টি জানার পর স্টক মেলাতে গিয়ে গমিল দেখেই পুলিশকে জানানো হয়। এরপর পুলিশ যা ব্যবস্থা নেওয়ার তা নিচ্ছে।

উল্লেখ্য, রাজ্য সরকারের উদ্যোগে বেশ কয়েক বছর ধরে সবুজ সাথী প্রকল্পের মাধ্যমে স্কুলের ছাত্রছাত্রীদের বিনামূল্যে সাইকেল দেওয়া হচ্ছে। সেই সাইকেল আবার অনেক সময় অসৎ পথে বাজারে বিক্রি হয়ে যাচ্ছে। সম্প্রতি বাংলাদেশের একটি বাজারে সবুজ সাথীর সাইকেল প্রকাশ্যে বিক্রি হওয়ার ছবি ভাইরাল হয়েছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন