Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৩ মে, ২০২৪

বিশ্বকাপ দলের প্রধান উইকেটকিপার হিসেবে রাখা হল ঋষভ পন্থকে

Rishabh-Panth

সমকালীন প্রতিবেদন : ২০২২ সালের ৩০ ডিসেম্বর যখন বর্ষবরণের জন্য প্রস্তুত হচ্ছে গোটা বিশ্ব, তখন ভয়ংকর এক দুর্ঘটনার খবরে শিউরে ওঠে ক্রিকেট বিশ্ব। সেদিন খুব ভোরে উত্তরাখণ্ডে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছিলেন ভারতীয় দলের উইকেট কিপার ঋষভ পন্থ। গাড়ির কাচ ভেঙে কোনওক্রমে প্রাণে বেঁচেছিলেন তিনি। 

পন্থ বেঁচে ফিরবে, এটাই সকলের কামনা ছিল। তবে ছেলেটি লড়তে জানে। তাই দীর্ঘদিন হাসপাতালের বারান্দায় হাঁটার জন্য ক্র্যাচ হাতে ঘুরে বেড়িয়েছেন তিনি। ২০২৩ সালের প্রায় পুরো বারোমাস নিজেকে সুস্থ করেছেন একটু একটু করে। 

বলা যায়, গোটা একটা বছর জীবনযুদ্ধের লড়াই চালাচ্ছিলেন পন্থ। বার বার খবরের শিরোনামে উঠে এসেছিল তাঁর নাম। কবে ফিরবেন পন্থ? তিনি নিজেও হয়ত একথাই ভাবছিলেন। অবশেষে আইপিএলের আগে জীবনের মূল স্রোতে ফিরলেন ঋষভ। 

গাড়ি দুর্ঘটনার ধাক্কা কাটিয়ে ৪৫৪ দিন পরে মাঠে ফিরলেন ভারতের তারকা ক্রিকেটার। আইপিএলে পঞ্জাব কিংসের বিরুদ্ধে টস করতে নামতেই তুমুল উচ্ছ্বাসে ফেটে পড়ে পুরো বিশ্ব। তাঁকে স্যালুট জানান সবাই। ২৩ মার্চটা বিশ্ব ক্রিকেটের ইতিহাসে একটা বিশেষ দিন হিসেবে ঠাঁই পেয়ে গেল।

এই দিনে এমন একজন খেলোয়াড় মাঠে ফিরেছেন, ১৪ মাস আগে যাঁর লিগামেন্ট বলে কার্যত কিছু ছিল না। সেখান থেকে ঘুরে দাঁড়িয়েছেন। তবে শুধু জাকজমক করে কামব্যাক নয়, আইপিএল এ নিজের সেরাটা দিয়ে নিজেকে প্রমানিত করেছেন পন্থ। 

ব্যাট হোক বা কিপিং গ্লাভস, সবেতেই নিজেকে একশোয় একশো দিতে চেয়েছেন তিনি। একদিকে যেমন হাওয়ায় উড়ে ক্যাচ নিয়ে দেখিয়ে দিয়েছেন, আগের মতোই উড়তে পারেন তিনি, তেমনই আবার এক ওভারে ৩০ রান তুলে নিয়ে নিজের মারকুটে স্বভাবকে জিয়িয়ে রেখেছেন তিনি। 

তাই হয়তো বিসিসিআই-কে খুব বেশিবার ভাবতে হয়নি বিশ্বকাপ ফলের জন্য উইকেটকিপার হিসেবে পন্থের নামটি তুলে নিতে। কারণ, একদিকে যেমন ঋষভ নিজের স্বপ্নের জন্য লড়াই করেছেন এভাবে, তেমনই তিনি অনেককে অনুপ্রেরণা জুগিয়েছেন বা জোগাবেন আগামী দিনে। এমন দুর্ঘটনা থেকে ফিট হয়ে ক্রিকেট খেলা তো আর মুখের কথা নয়! 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন