Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৭ মে, ২০২৪

শ্রেয়স আইয়ারের নেতৃত্বে আইপিএল-এর ইতিহাসে রেকর্ড নাইটদের

Record-of-Knights

সমকালীন প্রতিবেদন : আইপিএল-এর প্রথম সিজনের প্রথম ম্যাচেই জিতেছিল কলকাতা নাইট রাইডার্স। তারপর থেকে এই টুর্নামেন্টে অনেক চড়াই উৎরাই-এর মধ্য দিয়ে গেছে নাইটদের দল। এর মাঝে ২ বার খেতাবও জিতেছে দল। 

কিন্তু তারপরেও এমন রেকর্ড হয়নি কোনো সিজনে। তবে আইপিএলের ইতিহাসে কোনও দিন তারা যা করে দেখাতে পারেনি, সেটাই করল কলকাতা নাইট রাইডার্স। প্রথমবার আইপিএলের পয়েন্ট তালিকায় তারা এক নম্বরে শেষ করল। 

বুধবার রাজস্থান হারার সঙ্গে সঙ্গেই তা নিশ্চিত হয়ে যায়। ২০২৪-এর আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স এই মুহূর্তে ১৩ ম্যাচ খেলে ১৯ পয়েন্ট পেয়ে তালিকার শীর্ষে রয়েছে। অন্যদিকে, পুরো টুর্নামেন্ট জুড়ে ফার্স্ট বয় থাকা রাজস্থান রয়্যালস ১৩ ম্যাচে পেয়েছে ১৬ পয়েন্ট। 

বুধবারের আগে পর্যন্ত রাজস্থানই একমাত্র দল ছিল, যারা কলকাতাকে টপকে যেতে পারত। কিন্তু কলকাতা যদি শেষ ম্যাচে হেরেও যায়, তা হলেও রাজস্থান বা অন্য কোনও দল তাদের টপকাতে পারবে না। 

এদিকে, আবার কলকাতার শেষ ম্যাচ রাজস্থানের সঙ্গেই। তাই এবার যে কেকেআর টেবিল টপার হয়েই টুর্নামেন্ট শেষ করবে, তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে এখন। আইপিএল-এর ১৭ বছরের ইতিহাসে যা এক অনন্য নজির দলের কাছে। 

উল্লেখ্য, এর আগে দু’বার আইপিএল জিতেছে কেকেআর। আরও এক বার ফাইনালে উঠে রানার্স আপ থেকেছে দল। তবে কোনওবারই লিগ পর্যায়ে এতটা দাপট দেখাতে পারেনি নাইটরা। দ্বিতীয় বা তৃতীয় হয়ে প্লে-অফের যোগ্যতা অর্জন করেছে প্রতিবারই। 

আর এবারের সিজনে আলাদা ফর্মে দেখা গেছে নাইটদের। টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত খেলেছে শ্রেয়স আইয়ারের দল। ঘরের মাঠে সাতটি ম্যাচের মধ্যে পাঁচটি জিতেছে তারা। অ্যাওয়ে ম্যাচে ছ’টি ম্যাচে চারটিতে জিতেছে। 

যার ফলে এই টেবিল টপারের স্থান তারা অর্জন করেছে বাইশ গজে নিজেদের দাপট দেখিয়ে। আর এখন লক্ষ্য চলতে একটাই-প্রথম কোয়ালিফায়ার ম্যাচ জিতে সোজা ফাইনালে যাওয়া। 

যদিও এই ম্যাচে কলকাতার প্রতিপক্ষ কে হবে, তা এই প্রতিবেদন তৈরির সময় পর্যন্ত ঠিক হয়নি। তবে সামনে যেই আসুক না কেন, এবার নাইটরা যে 'ঝুঁকেগা নেহি' রীতিতে খেলছে, তাতে তাদের ফাইনালে যাওয়ার সম্ভাবনা প্রবল হচ্ছে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন