Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২২ মে, ২০২৪

চ্যাম্পিয়ন হতে আর মাত্র একটি ম্যাচ, পুরানো স্মৃতি ফিরছে নাইট শিবিরে

Old-memories-at-Knight-camp

সমকালীন প্রতিবেদন : হাসতে হাসতে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে ধামাকা করল কেকেআর। এবারের আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে হায়দ্রাবাদের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল কেকেআর। তৃতীয় আইপিএল ট্রফি থেকে আর মাত্র এক ধাপ দূরে নাইটরা। 

গৌতম গম্ভীরের জমানায় কেকেআর শিবিরে সোনার সময় আবার ফিরেছে। আর কেকেআর এক এক করে প্রত্যাশা পূরণও করছে। লিগ টেবলে প্রথম স্থানে থেকে শেষ করেছিল কলকাতা নাইট রাইডার্স। এবার ১৭তম আইপিএলের প্রথম ফাইনালিস্টও হল কেকেআর। 

নাইটদের এবার গন্তব্য চেন্নাই। যেখানে কলকাতা জিতেছিল শেষ এবং তাদের দ্বিতীয় আইপিএল খেতাব। রবিবার আইপিএলের ফাইনাল। এই নিয়ে চতুর্থবার আইপিএলের ফাইনালে উঠল কেকেআর। 

এবার চেন্নাইয়ে কেকেআর কি ২০১২ কিংবা ২০১৪ সালের পুনরাবৃত্তি ঘটাবে? সম্ভাবন কিন্তু প্রবল। কারণ, ২০১২ সালের ফাইনাল হয়েছিল এই মাঠেই। সেবার চেন্নাইকে হারিয়ে কেকেআর প্রথমবার আইপিএল খেতাব জিতেছিল নাইটরা। 

আর এবারের ফাইনালও হবে চিপকে। কে বলতে পারে ওই চিপকেই এক দশকের আইপিএল ট্রফির খরা কাটাতে পারে কেকেআর। চিপকে ২৬ মে আইপিএল ফাইনাল খেলবে শ্রেয়স আইয়ারের কেকেআর। এবারের আইপিএল খেতাব জয়ের অন্যতম দাবিদার কেকেআর। 

প্রত্যেকে প্রতি ম্যাচে নিজেকে উজাড় করে দিচ্ছেন। গৌতম গম্ভীর নাইট শিবিরে মেন্টর হয়ে আসার পর দল পুরোপুরি বদলে গিয়েছে। একটা লড়াকু মানসিকতা ফুটে ওঠে নাইটদের খেলায়। 

একটা জেদ যেন চেপে ধরেছে নাইটদের। গৌতম গম্ভীরের নেতৃত্বে এমনি এমনি ২টো আইপিএল ট্রফি জেতেনি কেকেআর। এই সব বিষয়গুলোই তো গৌতমকে অন্যদের থেকে আলাদা করেছে। 

কেকেআরের ক্রিকেটাররাও বার বার মেনে নিয়েছেন, গম্ভীর আসার পর তাঁরা স্বাধীনতা পেয়েছেন নিজেদের মতো খেলার। চাপমুক্ত খেলার। আর সেটাই আজ নাইটদের ফাইনালের মঞ্চে তুলে দিল।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন