Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২২ মে, ২০২৪

নাইট শিবিরে ফিরলেন বাংলাদেশি তারকা শাকিব আল হাসান

Shakib-Al-Hasan

সমকালীন প্রতিবেদন : নাইট রাইডার্সের সঙ্গে শাকিব আল হাসানের সম্পর্ক দীর্ঘদিনের। কলকাতা নাইট রাইডার্সের জোড়া আইপিএল খেতাব জয়ের শরিক ছিলেন বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার। আইপিএলের আঙিনায় শাকিব আল হাসানের শেষ ঠিকানা ছিল কলকাতা নাইট রাইডার্স। 

এবার আইপিএল ২০২৪-এর প্লে-অফের আগে ফের শাহরুখ খানের সংসারে ফিরেছেন শাকিব আল হাসান। যদিও কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে নয়, বরং শাকিব আল হাসান যোগ দিচ্ছেন শাহরুখের অন্য ফ্র্যাঞ্চাইজি দল লস অ্যাঞ্জালেস নাইট রাইডার্সে। 

মেজর লিগ ক্রিকেটের নতুন মরশুমের জন্য শাকিবকে বিদেশি ক্রিকেটারের কোটায় দলে নেয় নাইট রাইডার্স। শাকিব আমেরিকার টি-২০ লিগে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই চালাবেন তাঁর কেকেআরের পুরনো সতীর্থ সুনীল নারিন, আন্দ্রে রাসেলদের সঙ্গে। 

আগামী ৪ জুলাই থেকে এই টুর্নামেন্ট শুরু হবে। মেজর লিগ ক্রিকেটের দ্বিতীয় মরশুমে নাইট রাইডার্সের দলে শাকিব আল হাসান তো যোগ দিলেনই, পাশাপাশি নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কার্যত সমার্থক হয়ে যাওয়া আরও দুটি নাম আন্দ্রে রাসেল এবং সুনীল নারিনও দলে রয়েছেন। 

এছাড়া, প্রথম মরশুমে নাইট শিবিরের হয়ে খেলা জেসন রয়, স্পেনসর জনসন, উন্মুক্ত চাঁদ, আলি খান, নীতীশ কুমার, সঈফ বাদার, শ্যাডলিদেরও রিটেন করেছে নাইট শিবির। এছাড়া, যুক্তরাষ্ট্রের ঘরোয়া ক্রিকেটার ডিরন ডেভিস, ম্যাথিউ ট্রম্প, কার্নে ড্রাই এবং আদিত্য গণেশকেও দলে ড্রাফট করিয়েছে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স।

উল্লেখ্য, শাকিব আল হাসান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মোট ৭১টি ম্যাচ খেলেছেন। তিনি ১৯.৮৩ ব্যাটিং অ্যাভারেজে সংগ্রহ করেছেন ৭৯৩ রান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ২টি হাফ-সেঞ্চুরি করেছেন শাকিব। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস অপরাজিত ৬৬ রানের। 

সেই সঙ্গে আইপিএলে ৬৩টি উইকেট নিয়েছেন বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার। সেরা বোলিং পারফর্ম্যান্স ১৭ রানে ৩ উইকেট। আইপিএলে ওভার প্রতি ৭.৪৪ রান খরচ করেছেন শাকিব আল হাসান। তাই শাকিবকে দলে নিয়ে যে মিডল অর্ডার আরো বেশি শক্তিশালী করলো নাইটরা, তা বলাই যায়। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন