Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৪ মে, ২০২৪

ছন্দে ফিরে নিজের জাত চেনালেন ২৫ কোটির বোলার মিচেল স্টার্ক

Mitchell-Starc

সমকালীন প্রতিবেদন : এবারের আইপিএল-এ ২৪.৭৫ কোটি টাকা দিয়ে মিচেল স্টার্ককে দলে নেওয়ার পর থেকেই সমালোচনার মুখে পড়ে নাইট শিবির। আট বছর পর আইপিএল খেলতে আসা স্টার্ক কতটা নিজের সেরা দিতে পারবেন, সেই প্রশ্নটা বারবার উঠছিল। 

আর ম্যাচের পর ম্যাচ স্টার্ক ব্যর্থ হওয়ার পর তাঁকে দলে রাখা কতটা যুক্তিযুক্ত ছিল, সেই প্রশ্নটাও ঘোরাফেরা করছিল। তবে মিচেল স্টার্ক নামটাই যথেষ্ট। গুরুত্বপূর্ণ সময়ে ঠিক নিজের জাত চিনিয়ে দেন। এদিনও সেটাই হল। 

মুম্বইকে রীতিমতো উড়িয়ে দিয়ে স্টার্ক দেখিয়ে দিলেন তাঁর দক্ষতা। শুক্রবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে স্বস্তিজনক পরিস্থিতিতে ছিল কেকেআর, এমনটা বলা যাবে না মোটেও। 

বরং ইনিংসের বিরতিতে মনে হচ্ছিল বুঝি কেকেআরের হাতে পর্যাপ্ত রান নেই। যদিও শেষমেশ ছোট পুঁজি নিয়েই কেকেআর ম্যাচে জয় ছিনিয়ে নেয় স্টার্কদের দুরন্ত বোলিংয়ের জন্যই। স্টার্ক ৩.৫ ওভার বল করে ৩৩ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। 

তবে শেষ উইকেটটি নেওয়ার ক্ষেত্রে স্টার্কের বোলিং স্কিলের সর্বাত্মক নমুনা দেখতে পাওয়া যায়। ১৮.৫ ওভারে যে ইয়র্কারে জেরাল্ড কোয়েটজিকে বোল্ড করেন স্টার্ক, তার মোকাবিলা করা সম্ভব ছিল না প্রোটিয়া তারকার পক্ষে।

এমন দুরন্ত ডেলিভারিতে মুম্বই ইনিংসে যবনিকা টেনে দেওয়ার পরে মিচেল স্টার্কের উচ্ছ্বাস ছিল দেখার মতো। যেভাবে সেলিব্রেট করেন তিনি, তাকে ঠিকরে বেরোচ্ছিল অজি পেসারের আগ্রাসন। 

এই হুঙ্কার সমালোচকদের মুখ বন্ধ করানোর জন্য কিনা, তা চর্চার বিষয় হতে পারে। আপাতত চলতি আইপিএলের ৯টি ইনিংসে বল করে সাকুল্যে ১১টি উইকেট সংগ্রহ করলেন স্টার্ক। এদিকে, কেকেআর ওয়াংখেড়েতে মুম্বই ইন্ডিয়ান্সকে ২৪ রানে হারিয়ে প্লে-অফের পথে এক পা বাড়িয়ে রাখলো। 

আর স্টার্কের এই ছন্দে ফেরা যে প্লে-অফে কেকেআর-কে অনেকটাই স্বস্তি দেবে, তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ, এই প্রথম দলের কাছে এক ভরসাযোগ্য পারফরম্যান্স উপহার দিলেন স্টার্ক।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন