Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৮ মে, ২০২৪

ম্যাচ না খেলেও কেকেআর-এর বড় ভরসা মেন্টর গম্ভীর

Mentor-Gambhir

সমকালীন প্রতিবেদন : কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে টিমের নামের উপর যে দুটো স্টার রয়েছে, সেগুলি আসলে ট্রফির প্রমান। ইতিমধ্যে, ২০১২ ও ২০১৪ সালে আইপিএল জিতেছে নাইটরা। সেই দু'বারই দলের নেতৃত্ব দিয়েছেন গৌতম গম্ভীর। ব্যাট হাতে অনেক ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে জিতিয়েছেন তিনি। 

তবে এবার মাঠের বাইরে বসেও দলকে জেতানো শুরু করেছেন গৌতম গম্ভীর। মেন্টর হিসাবে তাঁর ভূমিকা কী, তা লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে দেখিয়ে দিয়েছেন তিনি। গম্ভীরের কাণ্ড ইতিমধ্যে ভাইরাল সমাজমাধ্যমে। 

এর আগে দু’বছর লখনউয়ের মেন্টর ছিলেন গম্ভীর। দলটিকে হাতের তালুর মতো চেনেন তিনি। সেই সুবিধা কাজে লাগিয়েছেন তিনি। লখনউয়ের ইনিংসের ১২তম ওভারের দ্বিতীয় বলে নিকোলাস পুরানকে আউট করেন আন্দ্রে রাসেল। 

গম্ভীর জানতেন পুরানের উইকেট কতটা জরুরি। পুরান আউট হতেই দেখা যায়, জোরে জোরে হাততালি দিচ্ছেন তিনি। তার পরেই মগজাস্ত্রের প্রয়োগ করেন কেকেআর মেন্টর। পুরান আউট হতেই মাঠে কেকেআর ক্রিকেটারদের জন্য জল নিয়ে যাচ্ছিলেন কয়েক জন ক্রিকেটার। 

তাঁদের এক জনকে কাছে ডেকে কিছু নির্দেশ দেন তিনি। তার পর গম্ভীরকে দেখা যায় ডাগআউট থেকেই কাউকে কিছু একটা নির্দেশ দিচ্ছেন। বোঝা যাচ্ছিল, খেলার মধ্যে কতটা ঢুকে পড়েছেন তিনি। 

মাঠে হয়তো ক্রিকেটারেরা খেলছেন, কিন্তু মাঠের বাইরে থেকে সমানে নির্দেশ দিচ্ছেন গম্ভীর। পুরান আউট হওয়ার পরে আর বেশিক্ষণ টিকে থাকতে পারেনি লখনউ। ১৬.১ ওভারে ১৩৭ রানে অল আউট হয়ে যায় তারা। 

অর্থাৎ, বাকি ৩৬ রানে ৫ উইকেট পড়ে যায়। এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় শীর্ষে ওঠে কেকেআর। গত তিন ম্যাচের তিনটিতেই জিতেছে তারা। 

তবে এই জয়ে ক্রিকেটারদের পাশাপাশি গম্ভীরের ভূমিকাও অনেকটা রয়েছে। লখনউ ম্যাচে সেটাই দেখা গেল, যা নাইটদের অন্যতম বড় অস্ত্র হয়ে উঠছে দিন দিন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন