Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৫ মে, ২০২৪

এবারেও কি চ্যাম্পিয়ন হবে নাইটরা? সম্ভাবনা বাড়ছে তেমনটাই

Kolkata-Knight-Riders

সমকালীন প্রতিবেদন : ২০১২ ও ২০১৪ সাল দু'টি কলকাতা নাইট রাইডার্স দলের কাছে স্মরণীয়। কারণ, গৌতম গম্ভীরের নেতৃত্বে এই দু'বার চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। তবে ২০১৫ থেকে ২০২৩ মাঝের এই কয়েকটি বছর আর ট্রফি আসেনি। 

তবে ২০২৪ সালে নাইটদের নিয়ে সম্ভাবনা বাড়ছে শুরু থেকেই। কারণ, এবার ক্যাপ্টেন না হলেও মেন্টর হিসেবে টিমের সঙ্গে জুড়েছেন গৌতম গম্ভীর। একইভাবে মরশুমের শুরু থেকেই এবার দুর্দান্ত ছন্দে রয়েছে নাইটরা। 

সল্ট, নারাইন, ভেঙ্কটেশ থেকে শুরু করে রাসেল, হর্ষিত এবং স্টার্ক- সকলেই দুর্দান্ত খেলছেন এই বছর। সেই কারণে দলের চ্যাম্পিয়ন হওয়ার একটা সম্ভাবনা শুরু থেকেই বাড়ছে। আর এবার ঘটল ইতিহাসের পুনরাবৃত্তি। 

গত ম্যাচে কেকেআর মুম্বইয়ের মাঠে গিয়ে মুম্বই ইন্ডিয়ান্সকে ২৪ রানে ম্যাচ হারিয়েছে। এই ম্যাচ জিতে একদিকে যেমন পয়েন্ট টেবিলে নিজের অবস্থানকে আরও শক্তিশালী করেছে নাইটরা, তেমনই আবার এই ম্যাচে তারা এমন এক সাফল্য অর্জন করেছে, যার ভিত্তিতে বলা যেতে পারে যে, আইপিএল ২০২৪-এ ইতিহাসের পুনরাবৃত্তি হতে পারে। 

মানে শাহরুখ খানের দল আবারও চ্যাম্পিয়ন হতে পারে। এখন প্রশ্ন হল, কেকেআর-এর সেই সাফল্য কি ছিল, যার ভিত্তিতে আবার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার গুঞ্জন বেড়েছে? উল্লেখ্য, শেষবার ২০১২ সালে মুম্বইয়ের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়েছিল নাইটরা। 

উল্লেখযোগ্য বিষয় হল, ওই মরশুমে কেকেআর আইপিএল চ্যাম্পিয়নও হয়েছিল। আর সেবার যেমন চেন্নাইয়ে ফাইনালে খেলেছিল দল, এবারও তেমনই আইপিএল-এর ফাইনাল খেলা হবে চেন্নাইয়ে। ইতিমধ্যেই এমন একাধিক কাকতালীয় ঘটনার সম্মুখীন কেকেআর। 

সেই সঙ্গে প্লে-অফে ওঠার ক্ষেত্রে শক্তিশালী প্রতিযোগী তারা। এখন, যদি তারা এখান থেকে ফাইনালে উঠতে সফল হয়, তবে চেন্নাইয়ের মাঠে ১২ বছর পর, কলকাতা নাইট রাইডার্সকে আবারও আইপিএল শিরোপা তুলতে দেখা যেতে পারে। যা তাদের জন্য তৃতীয় জয় হবে। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন