Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১০ মে, ২০২৪

তৃণমূল সাংসদের মেয়েকে অনিয়ম করে চাকরি দেওয়ার অভিযোগ

 ‌

Irregular-employment

সমকালীন প্রতিবেদন : ‌রাজনৈতিক প্রভাব খাটিয়ে নিজের মেয়েকে বিশ্ববিদ্যালয়ে চাকরি দিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুর। এমনই অভিযোগ তুলো বিজেপি। শুক্রবার এই অভিযোগ তুললেন বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি দেবদাস মন্ডল। 

শুক্রবার সকালে সাংবাদিক বৈঠক করে দেবদাস মন্ডল অভিযোগ করেন, মমতাবালা ঠাকুর তাঁর রাজনৈতিক প্রভাব খাটিয়ে গাইঘাটার ঠাকুরনগরের হরিচাঁদ গুরুচাঁদ বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার ডেটা এন্ট্রি অপারেটর হিসেবে নিজের মেয়ে মধুপর্না ঠাকুরকে চাকরির ব্যবস্থা করেছেন।

এদিন দেবদাস মন্ডল একটি বিশ্ববিদ্যালয়ের লেটারহেডে লেখা একটি নিয়োগপত্রের ফটোকপি দেখিয়ে দাবি করেন, অস্থায়ী পদে চাকরি হলেও মধুপর্নাকে নিয়োগের ক্ষেত্রে কোনওরকম সরকারি নিয়ম মানা হয় নি। শুধুমাত্র মমতাবালা ঠাকুরের কথায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই নিয়োগ দিয়েছে।

এই নিয়োগকে সম্পূর্ণ অবৈধ বলে দাবি করেছে বিজেপি। তারা এব্যাপারে সিবিআই তদন্ত দাবি করেছে। নির্বাচনী আবহে বিজেপির এমন অভিযোগকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে আলোড়ন শুরু হয়েছে।

যদিও বিজেপির এই অভিযোগকে সম্পূর্ণ মিথ্যা বলে পাল্টা দাবি করেছেন মমতাবালা ঠাকুর। তাঁর বক্তব্য, 'রাজনৈতিক প্রভাব খাটিয়ে মেয়েকে চাকরি দিতে হলে তিনি কেন অস্থায়ী পদে চাকরি দেবেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সমস্ত নিয়ম মেনেই এই নিয়োগ দিয়েছে।' 

তিনি আরও বলেন, '‌এই কাজের জন্য মেয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে কোনও সাম্মানিক নিচ্ছে না। যেহেতু হরিচাঁদ গুরুচাঁদ ঠাকুরের নামে বিশ্ববিদ্যালয়, তাই সেখানে সে স্বেচ্ছাশ্রম দিচ্ছে। বিজেপি রাজনৈতিক কারণে মিথ্যা অভিযোগ তুলছে।'‌





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন