Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

ফিল সল্টের পর আন্দ্রে রাসেলও অনিশ্চিত প্লে-অফে খেলা নিয়ে

Andre-Russell-is-also-uncertain

সমকালীন প্রতিবেদন : গ্রুপ স্টেজের সব ম্যাচ না খেলেই আইপিএলের প্লে-অফে নিজেদের জায়গা পাকা করে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এবছর আইপিএলের প্রথম দল হিসেবে এই রেকর্ড গড়েছে কলকাতা। তবে শুধু প্লে-অফ নয়, একইসাথে প্রথম দুইয়ে থাকার রেকর্ডও গড়ে ফেলেছে নাইটরা। 

তবে এরইসাথে খারাপ খবরও এসেছে তাদের জন্য। একের পর এক তারকা খেলোয়াড় দেশে ফিরতেই চিন্তা বাড়ছে নাইট শিবিরে। আসন্ন বিশ্বকাপের কারণেই এবার দল গঠন করতে সমস্যায় পড়তে হতে পারে কেকেআর-কে। 

কেকেআর মানেই আন্দ্রে রাসেলের ঝোড়ো ব্যাটিং। তবে যেদিন ব্যাট না চলে, সেদিন বল হাতেও আগুন ঝরান রাসেল। কিন্তু তাঁকে নিয়েই এবার চিন্তা বাড়ছে নাইটদের। আসলে প্লেঅফে কলকাতা নাও পেতে পারে আন্দ্রে রাসেলকে। সেরকমই সম্ভাবনা তৈরি হয়েছে। 

কারণ, ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রয়েছেন তিনি। আর তাঁকে ফিরতে হবে শীঘ্রই। ক্রিকেটাররা বিশ্বকাপের দলে থাকায় বিশ্বকাপের প্রস্তুতি নিতে হবে তাঁদের। তাই রাসেলকে ফিরতে হবে। আগামী ২২ মের মধ্যে দেশে ফিরতে হবে। 

ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে ২৩ থেকে ২৬ মের মধ্যে। সেখানেই প্রস্তুতি ম্যাচ খেলবেন রাসেল। এদিকে, প্লেঅফের ম্যাচে থাকছেন না ওপেনার ফিল সল্ট। তার সাথে এবার রাসেলকেও হারাতে পারে টিম কলকাতা। 

তার ফলে কলকাতা নাইট রাইডার্সের শক্তি অনেকখানি কমতে পারে। তবে কলকাতার টিম ম্যানেজমেন্ট আলোচনা চালাচ্ছে, যাতে রাসেলকে অন্তত দলে রাখা যায়। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ দেশের বোর্ড রাজি না হলে শেষ অবধি রাসেলকে ছাড়াই প্লেঅফে নামতে হবে নাইটদের। 

সেক্ষেত্রে তার বিকল্প হিসেবে কাকে ভাবছে নাইটরা, তাও এখনো সেভাবে স্পষ্ট হয়নি। তবে সল্টের পর যদি রাসেলকেও ছাড়তে বাধ্য হয় কেকেআর, তাহলে চ্যাম্পিয়ন হওয়ার পথে তাদের অনেক বাধা আসবে, তা মোটামুটি আন্দাজ করাই যায়। তাই এখন টিম ম্যানেজমেন্টের দিকেই তাকিয়ে নাইট ভক্তরা। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন