Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বিরাট-রোহিতেই ভরসা রেখে বিশ্বকাপ দল নিয়ে ঘোষণা ভারতের প্রাক্তন অধিনায়কের

T-20-World-Cup

সমকালীন প্রতিবেদন : রমরমিয়ে চলছে আইপিএলের মহারণ। মেগা টুর্নামেন্ট শেষেই আবার যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে বিশ্বকাপের আসর বসতে চলেছে। জুন মাসে বিশ্বকাপের আসর বসলেও ১ মের মধ্যে প্রাথমিক দল ঘোষণা বাধ্যতামূলক করেছে আইসিসি। 

ভারতীয় দলে কারা বিশ্বকাপে সুযোগ পাবেন, সেই নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়ে গিয়েছে। এর মাঝেই দলের দুই সদস্যকে এখন থেকেই বেছে ফেলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর মতে, রোহিত শর্মা এবং বিরাট কোহলির উচিত বিশ্বকাপে ওপেন করা। 

রাজধানীতে এক অনুষ্ঠানে সৌরভ বলেন, 'ভারতকে ভয়ডরহীন খেলতে হবে। সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। টি-টোয়েন্টিতে তরুণদের খেলাতে হবে এ‌ই রকম কোনও নিয়ম নেই। চল্লিশের কোঠায় থেকে জেমস অ্যান্ডারসন যদি এখনও টেস্ট খেলতে পারেন এবং ৩০ ওভার বল করতে পারেন, এমএস ধোনি যদি এখনও অবলীলায় ছয় মারতে পারেন, তাহলে সবই সম্ভব। ভয়ডর ছাড়া খোলা মনে টি-টোয়েন্টিতে খেলতে হবে।' 

সৌরভ আরও বলেন, 'আমার মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলি এবং রোহিতের ওপেন করা উচিত। শুরু থেকেই ভারতকে চালিয়ে খেলতে হবে। রোহিত, বিরাট, সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ডিয়ার মতো ক্রিকেটারকে দরকার। প্রত্যেকের অসামান্য প্রতিভা রয়েছে। ছয় মারার দক্ষতাও প্রশ্নাতীত।'‌

তারুণ্য এবং অভিজ্ঞতার ভারসাম্য রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গড়া উচিত বলে মনে করেন সৌরভ। বলেছেন, 'সব বড় দলেই তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেল থাকে। পারফরম্যান্স দেখতে হবে। এখানেই অভিজ্ঞ ক্রিকেটারেরা টেক্কা দেবেন।'‌ 

আর এখানেই নাম উঠে আসছে রুতুরাজ গাইকোয়াড, যশস্বী জয়সওয়াল, রিয়ান পরাগ, তিলক বর্মা এবং রিঙ্কু সিংয়ের মতো তরুণ তারকাদের। এছাড়াও, কিপার হওয়ার দৌড়ে এখন মোটামুটি পাঁচজন। ফর্মে থাকা দীনেশ কার্তিক, সঞ্জু স্যামসন, কেএল রাহুল, ঋষভ পন্থ ‌এবং ঈশান কিষান। 

এক কথায়, মিডল অর্ডারে রীতিমতো ট্র্যাফিক জ্যাম। পেসারদের নেতৃত্বে থাকবেন জশপ্রীত বুমরা। কিন্তু তাঁর সঙ্গী হওয়ার দৌড়ে অজস্র নাম। অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মায়াঙ্ক যাদব, আবেশ খান, হর্ষল প্যাটেল, টি নটরাজন। 

তারা সকলেই আইপিএল-এ নিজেদের প্রমান করছেন প্রতিটি ম্যাচে। কিন্তু বিশ্বকাপের মতো বড় আসরে দেশের জার্সি গায়ে কে খেলবেন, সেটাই এখন দেখার। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন