Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

৫ বারের চ্যাম্পিয়ন দল মুম্বই ইন্ডিয়ান্স শুরু থেকেই ছন্দহীন

 

Mumbai-Indians

সমকালীন প্রতিবেদন : হার দিয়ে আইপিএল অভিযান শুরু মুম্বই ইন্ডিয়ান্সের কাছে নতুন কোনও বিষয় নয়। তবে প্রথম তিন ম্যাচে হারের মুখ দেখতে হলে যে কোনও দলের মুষড়ে পড়াটাই স্বাভাবিক। তার উপর নতুন ক্যাপ্টেন দায়িত্ব নেওয়ার পরই মুম্বই হারের হ্যাটট্রিক করল। 

এমন পরিস্থিতিতে মুম্বই দলনায়ক হার্দিক পান্ডিয়ার উপর যে চাপ বাড়ছে, তাতে সন্দেহ নেই। গুজরাট টাইটান্সের কাছে হার দিয়ে অভিযান শুরু হয়েছে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্সের। পরের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হার। 

তবে ওয়াংখেড়েতে তৃতীয় ম্যাচ হওয়ায় বাড়তি প্রত্যাশা ছিল মুম্বই ইন্ডিয়ান্সের। এই মরসুমে প্রথমবার ঘরের মাঠে টিমের খেলা দেখার সুযোগ। কিন্তু সমর্থকেরা ফিরলেন হারের হতাশা নিয়েই। ঘরে ফিরলেও জয়ে ফেরা হল না।

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম ব্যাটিং প্যারাডাইস হিসেবেই পরিচিত। যদিও এই ম্যাচে উল্টো চিত্র দেখা গেল। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৪ ওভারের মধ্যেই ২০ রানে ৪ উইকেট হারায় মুম্বই ইন্ডিয়ান্স। পরিকল্পনা ছিল, কোনও বোলারকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামানোর। 

যদিও ব্যাটিংয়েই নামাতে বাধ্য হল মুম্বই। তাতেও পরিস্থিতি বদলায়নি। মিডল অর্ডারে সূর্যকুমার যাদবের না থাকা আরও বেশি করে চাপে ফেলছে মুম্বই ব্যাটিংকে। হার্দিক, তিলকের দুটি ক্যামিও ইনিংসে রাজস্থান রয়্যালসকে ১২৬ রানের টার্গেট দেয় মুম্বই। অল্প রানের পুঁজি নিয়ে বোলাররা কিছুটা হলেও চেষ্টা করেন। 

কিন্তু রিয়ান পরাগের অপরাজিত হাফসেঞ্চুরির ইনিংসে ভর করে ১৫.৩ ওভারেই জয় পায় রাজস্থান। টানা তিন ম্যাচ জিতে পয়েন্ট টেবলের শীর্ষে সঞ্জুরা। অন্যদিকে, হারের হ্যাট্রিক করে টেবিলের তলানিতে মুম্বই। ম্যাচের শেষে হার্দিক পান্ডিয়া স্বীকার করে নেন যে, তাঁদের পারফর্ম্যান্স নিতান্তই খারাপ হয়েছে। 

পাশাপাশি তিনি এও দাবি করেন যে, তাঁর নিজের আরও একটু দায়িত্ব নেওয়া উচিত ছিল। মুম্বই দলনায়ক বলেন, ‘যেভাবে শুরু করতে চেয়েছিলাম, তেমনটা হয়নি মোটেও। আমার আরও ভালো খেলা উচিত ছিল।' 

যদিও হারের কোনো অজুহাত হয়না, তবে হারের কারণ অবশ্যই থাকে। আর সেই কারণকে খুঁজে নিয়ে তার সমাধান করে লড়াইয়ে ফিরে আসে চ্যাম্পিয়নরাই। মুম্বইয়ের দলও হয়তো এভাবেই ফিরবে। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন