Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

গাইঘাটায় ১৫ বছরের বিদ্যুতের সমস্যা মেটাতে রাস্তা অবরোধ গ্রামবাসীদের

 

Electricity-problem

সমকালীন প্রতিবেদন : ‌প্রায় ১৫ বছর ধরে গ্রামের বিদ্যুৎ পরিষেবা বেহাল। বিদ্যুত সরবরাহ থাকলেও ভোল্টেজ একেবারে থাকেই না। ফলে জ্বলে না আলো, ঘোরে না পাকা। ফলে এই তীব্র গরমে নাজেহাল অবস্থা গ্রামবাসীদের। এই পরিস্থিতিতে নতুন করে আন্দোলনে সামিল হলেন গ্রামবাসীরা।

উত্তর ২৪ পরগণা জেলার গাইঘাটা ব্লকের ডুমা গ্রাম পঞ্চায়েতের ডেওপুল এলাকায় বিদ্যুতের এই লো ভোল্টেজের সমস্যা দীর্ঘদিনের। প্রতি বছর গ্রামবাসীদের পক্ষ থেকে বিদ্যুৎ দপ্তরে অভিযোগ জানালেও সমস্যা সমাধানের আশ্বাস মিললেও কাজের কাজ কিছুই হয় না বলে অভিযোগ গ্রামবাসীদের। 

এই পরিস্থিতিতে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার দাবিতে রবিবার রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। 'তোলাবাজ নিপাত যাক, গ্রামবাসী কারেন্ট পাক'‌– এই শ্লোগান তুলে রবিবার দুপুরে ডেওপুল এলাকায় চাঁদপাড়া–ঝাউডাঙ্গা রোড রাস্তা অবরোধ করেন তাঁরা। 

গ্রামবাসীদের বক্তব্য, প্রায় ১৫-১৬ বছর ধরে এলাকায় সঠিকভাবে বিদ্যুতের ভোল্টেজ পাওয়া যাচ্ছে না। বাড়ির পাখা ঠিকমতো ঘুরছে না, সঠিকভাবে জ্বলছে না আলো। এক্ষেত্রে বয়স্ক, অসুস্থ মানুষ, ছোট ছোট ছেলেমেয়েদের পড়াশোনায় সমস্যা হচ্ছে। 

অবরোধকারীদের দাবি, দীর্ঘদিন ধরে তারা সঠিক বিদ্যুৎ পরিষেবার আবেদন জানিয়ে আসছেন। বিদ্যুৎ দপ্তরের পক্ষ থেকে কাজ করতে আসলে তা আটকে দিচ্ছে এলাকার কয়েকজন প্রভাবশালী ব্যক্তি। বিদ্যুৎ পরিষেবা সংক্রান্ত সমস্যার সমাধান করার দাবিতে এদিন তারা দীর্ঘক্ষণ রাস্তা অবরোধ করে রাখেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন