Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১ এপ্রিল, ২০২৪

বনগাঁয় ব্যবসায়ীর বাড়িতে ইডির অভিযান

 ‌

ED-raid

সমকালীন প্রতিবেদন : ‌বনগাঁয় ফের এনফোর্সমেন্ট ডিরেক্টরের আধিকারিকের হানা। এবার বনগাঁর আরও ব্যবসায়ীর বাড়িতে হাজির হলেন ইডি আধিকারিক। ওই ব্যবসায়ীকে না পেয়ে তার বাড়ির সদস্যদের হাতে নোটিশ ধরিয়ে দিয়ে গেলেন ইডির এক আধিকারিক।

আর্থিক দুর্নীতির তদন্তে ইতিমধ্যেই বনগাঁয় একাধিকবার তদন্তে এসেছেন ইডির আধিকারিকেরা। ইডির হাতে গ্রেপ্তার হয়ে বর্তমানে জেলেও রয়েছেন বনগাঁর একাধিকজন। সেই তালিকা আরও দীর্ঘ হতে চলেছে। এবার বনগাঁর আরও এক ব্যবসায়ীর বাড়িতে তদন্তে আসে ইডি।

জানা গেছে, সোমবার বেলা সাড়ে ১২ টা নাগাদ কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে বনগাঁর জয়পুর এলাকায় বাবলু দাস নামে এক ব্যবসাযীর বাড়িতে হাজির হন ইডির এক আধিকারিক। যদিও সেইসময় ব্যবসায়ী বাবলু দাস বাড়ি ছিলেন না।

ওই বাড়িতে তখন ছিলেন বাবলু দাসের মা এবং কাকা। তারা জানান, বাবলু এখানে থাকে না। সে কলকাতায় এবং দিল্লিতে থাকে। মাঝেমধ্যে সে বনগাঁর বাড়িতে আসে। বাবলুর এক্সপোর্ট–ইমপোর্টের ব্যবসা আছে বলে জানান পরিবারের সদস্যরা।

বাবলু দাসের মা জানান, 'কারা, কি কারণে এসেছিল বলতে পারবো না।'‌ এদিন বাবলু দাসের এই বাড়িতে প্রায় এক ঘন্টা ছিলেন ইডির ওই আধিকারিক। তিনি বাবলু দাসের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। পরে বাড়ির লোকেদের হাতে একটি নোটিশ ধরিয়ে দিয়ে যান। 

সেই নোটিশে বাবলু দাসকে কলকাতার সিজিও কমপ্লেক্সে তদন্তকারী অফিসারের সঙ্গে দেখা করার কথা উল্লেখ করা হয়েছে। নোটিশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থাগ্রহণের কথাও উল্লেখ করা হয়েছে সেই নোটিশে। আর্থিক দুর্নীতি সংক্রান্ত তদন্তের জন্য ইডি বাবলু দাসকে ডেকে পাঠিয়েছে বলে জানা যাচ্ছে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন