Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪

শনিবার দুপুরে লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা

 ‌

Election-deadline

সমকালীন প্রতিবেদন : লোকসভা নির্বাচনের ভোটের দামামা বেজে গেল। শনিবার বিকেল তিনটেয় লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ হতে চলেছে। নির্বাচন কমিশন সূত্রে এমনই জানা গেছে। ভোট ৭ থেকে ৯ দফায় হওয়ার কথা রয়েছে বলে সূত্রের খবর। 

লোকসভার পাশাপাশি কয়েকটি রাজ্যে বিধানসভার উপনির্বাচন হওয়ার কথা রয়েছে। লোকসভা নির্বাচনে নির্ঘণ্ঠ ঘোষণার সঙ্গে সঙ্গেই আদর্শ আচরণ বিধি লাগু হয়ে যাবে। অরুণাচল প্রদেশ, ওড়িশা, অন্ধ্রপ্রদেশ এবং সিকিমের বিধানসভা নির্বাচন লোকসভা নির্বাচনের সঙ্গেই অনুষ্ঠিত হবে।

১৬ এপ্রিল থেকে ভোট শুরু হতে পারে। ২০ মে গণনার দিন ঠিক হতে পারে। ৩১ মে পর্যন্ত বর্তমান সরকারের মেয়াদ রয়েছে। শুক্রবার নির্বাচন কমিশন তাদের এক্স হ্যান্ডেলে নির্বাচন নির্ঘণ্ট প্রকাশের বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে।

৯২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এই রাজ্যের লোকসভা নির্বাচনে মোতায়েন করা হবে। তবে শেষ দফার দিকে আরও বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার সম্ভাবনা রয়েছে। কারণ, এর আগে রাজ্যের একাধিক জায়গায় ভোটে হিংসার ঘটনা ঘটেছে।

পুরনো অভিজ্ঞতার কথা মাথায় রেখেই নির্বাচন কমিশন বিভিন্ন ধরনের পদক্ষেপ করতে পারে। ওয়েব কাস্টিং, এ আই পদ্ধতিকে কাজে লাগানো হতে পারে এবারের লোকসভা নির্বাচনে।‌





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন