Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

রেলের চাকরিতে টিটি হিসেবে কত মাইনে পেতেন ধোনি?

  

Dhoni-in-railway-job

সমকালীন প্রতিবেদন : ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক হিসেবে গণ্য করা হয় মহেন্দ্র সিং ধোনিকে। তাই ব্যাটিংয়ের ঝড়ে যেমন মশগুল থাকেন কোটি কোটি দর্শক, তেমনই তাঁর ক্যাপ্টেন্সি দেশকে এনে দিয়েছে প্রত্যাশিত সব সম্মান। 

আইসিসি'র প্রায় সব খেতাবই দেশকে এনে দিয়েছেন ধোনি। তবে জাতীয় দলে সুযোগ পাওয়ার আগে ভারতীয় রেলে চাকরি করতেন মাহি। জানা যায়, ২০০১ সালে 'স্পোর্টস কোটায়' রেলে টিকিট পরীক্ষকের চাকরি পেয়েছিলেন ধোনি। 

সেই কারণে রাঁচি ছেড়ে খড়গপুরে চলে আসতে হয় তাঁকে। গোলখুলির রেল কোয়ার্টারে এক বছর ছিলেনও তিনি। এরপর ভারতীয় দলে সুযোগ পেয়ে খড়্গপুর ছাড়েন ধোনি। বাকিটা ইতিহাস। যে ইতিহাস সবারই কমবেশি জানা।

সম্প্রতি, ধোনিকে দেওয়া দক্ষিণ পূর্ব রেলওয়ের সেই নিয়োগপত্রের ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গেল। সদ্যসমাপ্ত ভারত-ইংল্যান্ড রাঁচি টেস্ট চলাকালীনই অনলাইন সম্প্রচারকারী প্ল্যাটফর্মের পক্ষ থেকে সেই নিয়োগপত্রের ছবি দেখানো হয়েছে। 

ধোনি ৩০৫০ টাকা বেতন পেতেন সেই সময়। যদিও অতীতে এই নিয়োগপত্র ভাইরাল হয়েছিল। শচিন তেন্ডুলকরের পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় সুপারস্টারের নাম ধোনি। তিনি নিজেকে নিয়ে গিয়েছেন গগনচুম্বী উচ্চতায়। ধোনি বছরে ১৩০ কোটি টাকার উপরেই উপার্জন করেন। 

উল্লেখ্য, ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো থেকে ধোনির সোনার দৌড় শুরু হয়। তাঁর নেতৃত্বেই ভারত ২০১১ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতে। আর এর ঠিক দু বছর পর ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে ধোনি অ্যান্ড কোং। 

এরপর থেকে এখনও পর্যন্ত কোনও ভারত অধিনায়কই দেশকে আইসিসি ট্রফি জেতাতে পারেননি। এদিকে, আইপিএল-এ ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস গতবছর আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। পঞ্চমবারের জন্য এই খেতাব জিতেছে 'ইয়েলো আর্মি'। 

ভারতের কিংবদন্তি অধিনায়ক দলকে আইপিএল চ্যাম্পিয়ন করিয়েও, সেভাবে সুখের সময় কাটাতে পারেননি। মাহি গোটা আইপিএলেই খেলেছিলেন মারাত্মক হাঁটুর চোট নিয়ে। আইপিএল ফাইনাল শেষ হওয়ার পরেই মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে তাঁকে ছুটতে হয়েছিল। 

অর্থোস্কোপিক রিপেয়ারের জন্য ধোনিকে মাইক্রোসার্জারি করাতে হয়। যদিও এখন ধোনি পুরো ফিট। জানা যাচ্ছে, এই আইপিএল-এ পুরোদমে ফিট হয়ে মাঠে নামবেন ক্যাপ্টেন কুল। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন