Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

শঙ্কর আঢ্যর বাড়িতে সিবিআই আধিকারিকেরা

CBI-officer

সমকালীন প্রতিবেদন : ‌এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কর্তব্যরত আধিকারিকদের উপর হামলা, কাজে বাধাদানের মামলার তদন্তে বনগাঁয় শঙ্কর আঢ্যর বাড়িতে এলেন সিবিআইয়ের আধিকারিকেরা। কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে বৃহস্পতিবার সন্ধে নাগাদ প্রতিনিধিদল তদন্তে আসে।

কিছুদিন আগে রেশন দুর্নীতি কান্ডের তদন্তে বনগাঁ পুরসভার প্রাক্তন প্রধান শঙ্কর আঢ্যর বাড়িতে তল্লাসী অভিযানে আসেন ইডির আধিকারিকেরা। ভোররাত থেকে গোটা দিন এমনকি গভীর রাত পর্যন্ত তদন্ত চালিয়ে অবশেষে তাকে গ্রেপ্তার করে ইডি। 

ইডির অভিযোগ, শঙ্কর আঢ্যকে গ্রেপ্তার করে গাড়িতে তুলে রওনা দেওয়ার মুহূর্তে শঙ্কর আঢ্যর অনুগামীরা ইডির উপর হামলা চালায়। সেই মর্মে ইডির পক্ষ থেকে অভিযোগও দায়ের করা হয়। বনগাঁর পাশাপাশি ইডির সঙ্গে আরও বেশি হামলার ঘটনা ঘটে শেখ শাহজাহানের বাড়িতে তল্লাসী চালাতে গিয়ে।

এই ঘটনার তদন্তের জন্য হাইকোর্টের নির্দেশে সিট গঠন করা হয়। কিন্তু তা নিয়ে জটিলতা তৈরি হওয়ায় অবশেষে এব্যাপারে নতুন করে নির্দেশ জারি করে হাইকোর্ট। সেখানে এই দুই ঘটনার তদন্তভার তুলে দেওয়া হয় সিবিআইয়ের হাতে।

তারই প্রেক্ষিতে বৃহস্পতিবার সন্ধে ৭ টা নাগাদ সিবিআইয়ের দুজনের একটি প্রতিনিধিদল শঙ্কর আঢ্যর বাড়ির কাছে আসেন। যদিও তাঁরা বাড়ির ভেতরে প্রবেশ করেন নি। আধিকারিকেরা বাড়ির সামনে যেখানে ঘটনা ঘটেছে, সেই এলাকা পরিদর্শন করেন।

ওই এলাকায় যেসব সিসি ক্যামেরা লাগানো রয়েছে সেগুলি খতিয়ে দেখেন। সেই দিনের ঘটনার কোনও ফুটেজ পুলিশের কাছে আছে কি না, তাও খতিয়ে দেখছে পুলিশ। এদিন সিবিআই অফিসারদের সঙ্গে বনগাঁ থানার পুলিশ অফিসারেরাও উপস্থিত ছিলেন। প্রায় ২৫ মিনিট ধরে তদন্ত চালানোর পর তারা ফিরে যান।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন