Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪

বিজেপিতেই যোগদান করলেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Avijit-Ganguli

সমকালীন প্রতিবেদন : প্রত্যাশামতো বিজেপিতেই যোগদান করলেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার ইস্তফাপত্র পাঠানোর পরই সাংবাদিক বৈঠক করে নিজের সিদ্ধান্তের কথা সাংবাদিক সম্মেলন করে জানালেন অভিজিৎবাবু।

দিনদুয়েক আগেই আচমকা বিচারপতির পর থেকে ইস্তাফা দেওয়ার কথা সংবাদমাধ্যমের কাছে জানান অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর তারপর থেকেই রাজ্য রাজনীতি থেকে সাধারণ মানুষ, সব স্তরের মধ্যে আলোচনার বিষয় হয়ে ওঠেন তিনি।

সেদিন তিনি সংবাদমাধ্যমকে জানান, বৃহত্তর স্বার্থে, বৃহত্তর জগতে যেতে চান তিনি এবং সেটা অবশ্যই রাজনৈতিক মঞ্চ। তবে তিনি কোন দলে যাবে,ন তখন তিনি তা স্পষ্ট করেননি। যদিও ধারণা করা হচ্ছিল যে, তিনি বিজেপিতে যোগদান করতে পারেন।

বিচারপতির পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত ঘোষণার পর থেকেই আলোচনায় চলে আসে তাঁর রাজনৈতিক ভূমিকা নিয়ে। জল্পনা শুরু হয় যে অভিজিৎ বাবু বিজেপিতে যোগদান করতে পারেন।

আর সেই জল্পনাকেই সত্যি হিসেবে প্রমাণ দিলেন তিনি নিজেই। মঙ্গলবার বিচারপতি হিসেবে সংশ্লিষ্ট স্থানে ইস্তফাপত্র পাঠিয়ে দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হন অভিজিৎবাবু। আর সেখানেই তিনি স্পষ্টভাবে জানান যে, তিনি বিজেপিতে যোগদান করছেন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, সম্ভবত ৭ মার্চ তিনি আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদান করবেন। তবে লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়া এবং কোথা থেকে লড়াই করবেন, সে সম্পর্কে তিনি এখনই কিছু স্পষ্ট করেননি।

সাংবাদিকদের কাছে এদিন তিনি জানান, এ রাজ্যে তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার জন্য একমাত্র সর্বভারতীয় দল হিসেবে বিজেপি রয়েছে। আর সেই কারণেই তিনি বিজেপিতে যোগদান করলেন বলে জানান।

তিনি চান যে, সৎ মানুষ সমাজকে দুর্নীতিমুক্ত, রাজনীতিকে দুর্নীতিমুক্ত করতে চান, তারা যেন রাজনীতিতে যোগদান করেন। আর তাহলেই রাজনীতি দুর্বৃত্তদের হাত থেকে রক্ষা পাবে। সমাজের মঙ্গল হবে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন