Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪

দৈবযোগের কারণে সরস্বতী পুজোর বিশেষ মুহূর্তে পুষ্পাঞ্জলি দিলেই মিলবে সুফল

Saraswati-Puja

সমকালীন প্রতিবেদন : হিন্দুধর্মে মা সরস্বতী হলেন বিদ্যার দেবী। তবে শুধু হিন্দুদের কাছে নয়, মা সরস্বতীর উপাসনা করেন প্রায় সব ধর্মের মানুষ। আগামী ফেব্রুয়ারি মাসেই রয়েছে এই পুজো। মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে সরস্বতী পুজো হবে। 

এই দিনটি ছাত্র, সঙ্গীত এবং শিল্পের সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য বিশেষ দিন মনে করা হয়। ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসে রয়েছে সরস্বতী পুজো। এই বছর সরস্বতী পুজো পড়েছে ১৪ ফেব্রুয়ারি, বুধবার। মাঘ শুক্ল পঞ্চমী তিথি শুরু হচ্ছে ১৩ ফেব্রুয়ারি দুপুর ২ টো বেজে ৪১ মিনিটে। 

১৪ ফেব্রুয়ারি দুপুর ১২ টা বেজে ৯ মিনিটে শেষ হবে এই তিথি। এই বিশেষ মুহূর্তেই বীণাপাণিদেবী সরস্বতীর আরাধনা করলে বুদ্ধি, জ্ঞান ও প্রজ্ঞা বৃদ্ধি পায়। তবে এবছর সরস্বতী পুজোয় তৈরি হচ্ছে এক দৈব যোগ। 

জ্যোতিষ বিশেষজ্ঞদের মতে, সরস্বতী পুজোর দিনেই রবি যোগ এবং রেবতী নক্ষত্র যোগের একটি কাকতালীয় ঘটনা রয়েছে। যেখানে কোনো শুভ কাজ শুরু করলে সাফল্য আসে। দীর্ঘ সময় ধরে শুভ ফল পাওয়া যায়। 

এই রবি যোগ শুরু হচ্ছে সকাল ১০ টা ৪৩ মিনিটে। এই যোগ থাকবে পরের দিন সকাল ৭টা পর্যন্ত। অন্যদিকে, একই সময়ে শুরু হওয়া রেবতী নক্ষত্র যোগ সকাল ১০টা ৪৩ মিনিট পর্যন্ত থাকবে। 

এদিন পুষ্পাঞ্জলি দিলেই মা সরস্বতীর কৃপায় কর্মজীবনে উন্নতি লাভ করতে পারেন। অধ্যয়ন বা পরীক্ষার জন্য প্রস্তুত যুবকদের বিশেষ করে এই দিনে দেবী সরস্বতীর পুজো করা উচিত। 

এই সময় পুজো করলে এটি প্রতিটি ক্ষেত্রে সাফল্যের দিকে নিয়ে যায়। তাই এই দিনটি মিস করবেন না। বিশেষ করে এই মুহূর্তটিকে কাজে লাগিয়ে গড়ে তুলুন ভবিষ্যতের রূপরেখা। 

এখানে উল্লিখিত তথ্য শুধুমাত্র অনুমানের উপর ভিত্তি করে বলা হয়েছে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে, ই-সমকালীন কোনও ধরনের অন্ধবিশ্বাস বা এই ধরনের তথ্যকে সমর্থন করে না এবং বিশ্বাস করতে বাধ্য করে না। কোন তথ্য বা অনুমান জীবনে প্রয়োগ করার আগে বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।‌‌




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন