Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪

কেন ৩৫ নম্বর জার্সিই পরেন রিঙ্কু সিং? জীবনের সিক্রেট ফাঁস করলেন নিজেই

 

Rinku-Singh

সমকালীন প্রতিবেদন : ১০ নম্বর জার্সির কথা উঠলেই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের সামনে জ্বলজ্বল করে সচিন তেন্ডুলকরের ছবি। ৭ নম্বর জার্সির কথা উঠলেই সকল টিম ইন্ডিয়ার অনুরাগীদের মনে পড়ে যায় মহেন্দ্র সিং ধোনির কথা। 

তেমনই ১৮ নম্বর মানেই বিরাট কোহলির জার্সিই চোখের সামনে ভেসে ওঠে সকলের। এই নম্বরকে ভক্তরা মনে রাখেন। কারণ, দেশ-বিদেশের ক্রিকেটারদের জার্সি নম্বরের সঙ্গে একাধিক গল্প জড়িয়ে থাকে। 

টিম ইন্ডিয়ার নয়া সেনসেশন রিঙ্কু সিং। তাঁর জার্সি নম্বর ৩৫। আইপিএলে কেকেআরের হয়ে খেলার সময় ৩৫ নম্বর জার্সি পরেন রিঙ্কু সিং। সেই জার্সিই তিনি পেয়েছেন জাতীয় দলে। তাঁর একাধিক অনুরাগীর মনে প্রায়শই প্রশ্ন জাগে, রিঙ্কু কেন ৩৫ নম্বরের জার্সি পরেন?

কলকাতা নাইট রাইডার্সের ফেসবুকে ঢুঁ মারলে দেখা যায় ২০১৯ সালের একটি ভিডিয়ো। যেখানে নাইট তারকা রিঙ্কু সিংকে তাঁর জার্সি নম্বর নিয়ে প্রশ্ন করা হয়। 

সেই প্রশ্নের উত্তরে রিঙ্কু সিং বলেন, ‘আলিগড়ে একটা টুর্নামেন্ট হয়েছিল। ওয়ার্ল্ড কাপ স্কুল টুর্নামেন্ট। সেখানে আমার জার্সি নম্বর ৩৫ ছিল। সেই টুর্নামেন্টের সেরা হয়েছিলাম আমি। পুরস্কার হিসেবে আমি বাইক পেয়েছিলাম। আর ওই টুর্নামেন্টের পর থেকে বাবার কাছে আর মার খেতে হয়নি।’ 

টুর্নামেন্টের সেরা হয়ে রিঙ্কুর ৩৫ নম্বরের জার্সি পছন্দের হয়ে ওঠে। ক্রিকেটমহলের মতে, যে কারণে কেকেআরে খেলার সময় তিনি ৩৫ নম্বরের জার্সি চেয়েছিলেন। 

একইভাবে জাতীয় দলের হয়ে খেলার সময়ও একই নম্বরের জার্সি পেয়েছেন তিনি। উল্লেখ্য, টি-২০ ফর্ম্যাটে রিঙ্কু সিংয়ের বিদ্যুৎগতিতে উত্থান দেখেছে ক্রিকেট বিশ্ব। 

আলিগড়ের রিঙ্কু ইতিমধ্যেই অনেকের নয়ণের মণি হয়ে উঠেছেন। পেয়েছেন টিম ইন্ডিয়ার নয়া ফিনিশারের তকমা। এখন অনেকেই মনে করছেন, রিঙ্কুই হবেন ভারতের আগামী দিনের তারকা। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন