Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

রোহিত শর্মা, নাকি হার্দিক পান্ডিয়া, কার নেতৃত্বে বিশ্বকাপ খেলবে ভারত?

 

Indian-captain

সমকালীন প্রতিবেদন : চলতি বছরের জুন মাসে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ক্যারিবীয় অঞ্চলে বসতে চলেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তবে এই বিশ্বকাপে ভারতকে কে নেতৃত্ব দেবেন, তা নিয়ে নানা প্রশ্ন উঠেছিল। এবার সেই জল্পনার অবসান হল। 

বিসিসিআই সচিব জয় শাহ একটি বার্তা দিয়ে বুঝিয়ে দিয়েছেন, আসন্ন টি–টোয়েন্টি বিশ্বকাপে ভারতের নেতৃত্ব কার হাতে থাকবে? তিনি জানিয়েছেন, রোহিত শর্মার নেতৃত্বেই ভারত আসন্ন টি–টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামবে। তাঁর হাত ধরেই ২০২৪ টি–টোয়েন্টি বিশ্বকাপ জিতবে ভারত। 

সম্প্রতি, এক অনুষ্ঠানে জয় শাহ বলেন, ‘২০২৩ সালে আমেদাবাদে একদিনের বিশ্বকাপের ফাইনালে নামার আগে পর্যন্ত আমরা টানা ১০টি ম্যাচ জিতেছিলাম। তার পরেও আমরা বিশ্বকাপ জিততে পারিনি। তবে বিশ্বকাপ জিততে না পারলেও আমরা সকলের হৃদয় জিতেছিলাম।' 

তিনি আরও বলেন, 'আমি আপনাদের প্রতিশ্রুতি দিতে চাই যে, ২০২৪ সালে বার্বাডোজে আমরা রোহিত শর্মার অধিনায়কত্বে ট্রফি জিতব। আমরা সেখানে ভারতের পতাকা উত্তোলন করবই।’ 

একইসঙ্গে এদিন ঘোষণা হল যে, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের হেডস্যার হিসেবে কাজ করতে দেখা যাবে রাহুল দ্রাবিড়কে। রাজকোটে একথাও জানিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ।

উল্লেখ্য, ২০২২ সালে টি–টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হয়েছিল ভারতকে। তারপর থেকে গত মাস পর্যন্ত টি-টোয়েন্টি আর খেলেননি রোহিত। গত মাসে আফগানিস্তানের বিরুদ্ধে টি–টোয়েন্টি সিরিজে তাঁর হাতে ফের নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয়। 

যার পর অনেকেই মোটামুটি নিশ্চিত হয়ে গিয়েছিলেন যে, রোহিতের হাতেই অধিনায়কত্বের তাজ উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপে। আর এবার তাতেই সিলমোহর দিলেন জয় শাহ। তিনি সাফ জানিয়ে দিলেন যে, কোন সেনাপতির উপর ভর করে বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখবে ভারত। 








‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন