Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪

বাবাকে দেখেই বাড়ে ইউপিএসসি দেওয়ার ইচ্ছে, কোচিং ছাড়াই পাশ কঠিন পরীক্ষায়

IPS-Shimla-Prasad

সমকালীন প্রতিবেদন : চাকরির পাশাপাশি করেছেন একাধিক সিনেমায় অভিনয়। পড়াশোনায় স্বর্ণপদক পেয়েছিলেন। কোচিং ছাড়াই ইউপিএসসি পরীক্ষায় পাস করে, আইপিএস অফিসার হয়ে তাক লাগিয়ে দিয়েছেন আইপিএস সিমলা প্রসাদ। 

আইপিএস সিমালা প্রসাদের বাড়ি মধ্যপ্রদেশের ভোপালে। ছোট থেকেই তিনি নাচ ও অভিনয় করতে ভালবাসতেন। আইপিএস অফিসারের পাশাপাশি একাধিক সিনেমায় অভিনয় করেছেন। ১৯৮০ সালের ৮ অক্টোবর ভোপাল শহরে জন্মগ্রহণ করেন সিমলা প্রসাদ। 

তাঁর বাবা ড. ভগীরথ প্রসাদ ছিলেন আইপিএস অফিসার। পরবর্তী সময় ২০১৪ সালে মধ্যপ্রদেশের ভিন্ড থেকে জিতে সাংসদ হয়েছিলেন। কেন্দ্রীয় আইনসভার সদস্যও ছিলেন। মা মেহেরুন্নিসা পারভেজ একজন বিখ্যাত সাহিত্যিক। 

সেই কারণেই কলেজে পড়াশোনা শেষ করার পর সিমলা মধ্যপ্রদেশের লোকসভা আয়োগের এমপি পিএসসি পরীক্ষা পাশ করেন এবং ডিএসপি হিসাবে নিযুক্ত হন। এই পদে নিযুক্ত থেকেই তিনি ইউপিএসসি পরীক্ষার প্রস্তুতি শুরু করেন। 

এখানেই ছিল অবাক করার মতো বিষয়। এই কঠিন পরীক্ষায় কোনও কোচিং ছাড়াই তিনি নিজে পড়াশোনা করে ২০১০ সালে সাফল্য অর্জন করেন এবং আইপিএস অফিসার হিসেবে নিযুক্ত হন। আইপিএস অফিসার হলেও অভিনয়ের প্রতি তাঁর ঝোঁক একটুও কমেনি। 

দিল্লির এক অনুষ্ঠানে পরিচালক জগাম ইমামের সঙ্গে তাঁর দেখা হলে তিনি তাঁকে ‘আলিফ’ সিনেমায় অভিনয়ের সুযোগ দেন। তাঁর প্রথম ছবিটি ২০১৬ সালের নভেম্বরে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছিল। 

ছবিটি ২০১৭ সালে মুক্তি পায়। এরপরে, তিনি ২০১৯ সালে ‘নক্কাশ’ নামের আরেকটি সিনেমায় সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছিলেন। তাই তাঁকে দেখে বহুমুখী প্রতিভার একটা সুদৃশ্য নিদর্শন দেখা যায়, যা অনুপ্রাণিত করে অনেককেই।







‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন