Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪

এখন থেকে প্রতি বছর বনগাঁয় 'বঙ্গ সুন্দরী'‌ প্রতিযোগিতা

 ‌

Banga-Sundari-competition

সমকালীন প্রতিবেদন : ‌প্রথমবারের সাফল্যে উদ্বুদ্ধ হয়ে এখন থেকে প্রতি বছর 'বঙ্গ সুন্দরী'‌ প্রতিযোগিতা অনুষ্ঠিত করা হবে। এমনই জানালেন উদ্যোক্তারা। আগামী বছর থেকে আরও বড় আকারে এবং অনেক আগে থেকেই এর প্রস্তুতি শুরু করা হবে বলেও জানা গেছে।

সম্প্রতি বনগাঁয় অনুষ্ঠিত হয় বঙ্গ সুন্দরী প্রতিযোগিতা। দুটি বিভাগে এই প্রতিযোগিতায় দুই শতাধিক প্রতিযোগী অংশ নেন। বনগাঁ ছাড়াও রাজ্যের বিভিন্ন জেলা থেকে প্রতিযোগীরা এতে অংশ নেন। বয়সের ভিত্তিতে জুনিয়র এবং সিনিয়র– এই দুটি বিভাগ করা হয়েছিল।

বনগাঁর কুমুদিনী উচ্চ বালিকা বিদ্যালয়ে প্রাথমিক পর্বের বাছাই অনুষ্ঠিত হয়। সেখান থেকে চুড়ান্ত পর্বের জন্য বেছে নেওযা হয় বেশ কয়েকজন প্রতিযোগীকে। এরপর তাদেরকে কলকাতার প্রতিষ্ঠিত ফ্যাসান গ্রুমারদের হাত ধরে এই প্রতিযোগীদের গ্রুমিং করা হয়। 

অবশেষে বনগাঁর নীলদর্পন হলে চুড়ান্ত পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলো ঝলমলে সেই প্রতিযোগিতায় বিচারক এবং অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা বিনোদন জগতের একাধিক তারকা। একাধিক উপস্থাপনার মাধ্যমে বিজয়ীদের নির্বাচিত করা হয়।

এ গ্রুপে চ্যাম্পিয়ন হন অহনা দত্ত। দ্বিতীয় এবং তৃতীয় হন যথাক্রমে পৃথা শীল এবং কিঞ্জল দেবনাথ। বি গ্রুপে চ্যাম্পিন হন অলিম্পিয়া চৌধুরী। দ্বিতীয় এবং তৃতীয় হন যথাক্রমে সায়ন্তী সাঁধু এবং সয়িতা চক্রবর্তী। এছাড়াও দুটি বিভাগ থেকে আরও ৭ জনকে পুরষ্কৃত করা হয়। 

উল্লেখ্য, বেশ কয়েক বছর আগে নিভার উদ্যোগেই বনগাঁয় প্রথম সুন্দরী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরবর্তীতে অন্যদের উদ্যোগে এই ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হলেও নিভার উদ্যোগে নতুন করে বঙ্গ সুন্দরী নাম দিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আয়োজক সংস্থার পক্ষে তপন চক্রবর্তী জানান, '‌বনগাঁর মতো একটি মফ:‌স্বল শহরে এমন প্রতিযোগিতা অনুষ্ঠিত করা যথেষ্ট চ্যালেঞ্জের। তবে সব প্রতিকুলতা কাটিয়ে অবশেষে সাফল্যের সঙ্গে এই প্রতিযোগিতা সম্পন্ন হয়। আর তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি, এখন থেকে প্রতি বছর এই প্রতিযোগিতার আয়োজন করবো।'




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন