Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪

কেকেআর-এর ব্যাটসম্যান রিঙ্কু সিং ভারতের 'বাঁহাতি ধোনি'‌

 

Rinku-Singh

সমকালীন প্রতিবেদন : ভারতীয় টি-২০ ক্রিকেটে এই মুহূর্তে অন্যতম গুরুত্বপূর্ণ তারকা রিঙ্কু সিং। ২৬ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটার ইনিংস ফিনিশারের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। শেষ কয়েকটি টি-২০ সিরিজে ভারতীয় দলের ইনিংসকে ধারাবাহিকভাবে তিনি সাফল্যের সঙ্গে শেষ করেছেন তিনি। 

আর তাতে করে অঘটন না ঘটলে আগামী টি-২০ বিশ্বকাপে যে তিনি খেলছেন, তা একপ্রকার নিশ্চিত। সেই সঙ্গে দেশবিদেশ থেকে রিঙ্কুর নামে শোনা যাচ্ছে নানা প্রশংসা। আর এবার বাঁ হাতি রিঙ্কুর আগ্রাসী ব্যাটিংয়ে মজেছেন রবিচন্দ্রন অশ্বিনও। 

রিঙ্কু সিংকে 'বাঁ হাতি ধোনি'‌ বলে প্রশংসা করলেন ভারতের তারকা অফস্পিনার। যদিও রিঙ্কু এবং ধোনির মধ্যে তুলনা টানেননি অশ্বিন। অফস্পিনার জানিয়েছেন, শান্ত ও ধীর স্থির মানসকিতা দিয়ে রিঙ্কু মন জিতে নিয়েছেন সবার। 

অশ্বিনকে বলতে শোনা গিয়েছে, 'ও এমন ক্রিকেটার, যাকে দেখে আমার বাঁ হাতি ধোনি বলেই মনে হয়। আমি ওর সঙ্গে ধোনির তুলনা করতে চাই না। কারণ, ধোনি অনেক বড়। কিন্তু আমি ওর ধৈর্য দেখে অবাক। উত্তরপ্রদেশের হয়ে প্রচুর রান করেছেন রিঙ্কু। ভারতীয় দলেও জায়গা করে নিয়েছেন।'‌ 

যদিও এর আগে আইপিএলে কেকেআরের হয়ে চমকে দিয়েছেন রিঙ্কু। তাই অশ্বিন এই ব্যাটসম্যানের সম্পর্কে বলেছেন, 'কেকেআরের বেঞ্চে দীর্ঘদিন থেকেছেন রিঙ্কু। কেকেআরে থাকার সময়ে প্র্যাকটিসে ব্যাট করারও সুযোগ পেতেন না রিঙ্কু। থ্রো ডাউনের সময়ে ব্যাটাররা বল মারতেন, আর সেই বল সংগ্রহ করে তা বোলারের কাছে ফিরিয়ে দিতেন।'‌ 

তবে সেই রিঙ্কু যে এখন কেকেআর এবং ভারতের এক অমূল্য সম্পদ, তা একবাক্যে স্বীকার করছেন অনেকেই। হয়তো আগামীতে রিঙ্কু হয়ে উঠবেন একজন স্টার ইন্ডিয়ান ক্রিকেটার।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন