Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০২৪

‌‌বাগদায় প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়াদের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ

Primary-school

সমকালীন প্রতিবেদন : প্রাথমিক ‌বিদ্যালয়ের পড়ুয়াদের কাছ থেকে অনৈতিকভাবে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ উঠলো। আর তার বিরুদ্ধে আন্দোলনে নামলেন বিজেপি কর্মীরা। চাপের মুখে স্কুল কর্তৃপক্ষ টাকা ফেরত দেওয়ার কথা ঘোষণা করলো।

উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের নেতাজীপল্লী এলাকার মামাভাগিনা আর পি স্কুলের পড়ুয়াদের কাছ থেকে এই টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। স্কুলের অভিভাবকদের অভিযোগ, কোনওরকম রসিদ ছাড়াই স্কুলের ছাত্রছাত্রীদের কাছ থেকে দেড়শ টাকা করে নেওয়া হচ্ছে।

অভিভাবকদের বক্তব্য, যদি কোনও কারণে এই টাকা নেওয়ার প্রয়োজন হয়, তাহলে তা ছাত্রছাত্রী বা তাদের অভিভাবকদের জানানো হচ্ছে না কেন ? কেনই বা টাকা নেওয়ার পরিবর্তে কোনও রসিদ দেওয়া হচ্ছে না ?‌ এমন পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

সরকারি নির্দেশ ছাড়াই রসিদ না দিয়ে এইভাবে টাকা নেওয়ার ঘটনার বিরুদ্ধে সরব হয়েছেন অভিভাবকেরা। তাদের এই প্রতিবাদ সামিল হয় এলাকার বিজেপি নেতৃত্ব। বৃহস্পতিবার সকালে অভিভাবক এবং বিজেপি নেতৃত্ব ওই স্কুলে হাজির হয়ে বিক্ষোভ দেখান।

এদিন অবশ্য স্কুলে হাজির ছিলেন না স্কুলের প্রধান শিক্ষক। টাকা নেওয়ার বিষয়ে আন্দোলনকারীরা স্কুলের এক সহ শিক্ষককে জিজ্ঞাসা করলে তিনি আন্দোলনকারীদের বলেন, টাকা নেওয়ার বিষয়ে প্রধান শিক্ষক রেজুলেশন করে সিদ্ধান্ত নিয়েছেন।

কিন্তু সরকারি নির্দেশ ছাড়া এভাবে কি ছাত্রছাত্রীদের কাছ থেকে টাকা নেওয়া যায় ?‌ এই প্রশ্নের মুখে স্কুলের ওই সহ শিক্ষক পরে আন্দোলনকারীদের জানিয়ে দেন যে, ছাত্রছাত্রীদের কাছ থেকে যে টাকা নেওয়া হয়েছে, সেই টাকা ফিরিয়ে দেওয়া হবে। 

চাপের মুখে টাকা ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্তে আরও অবাক হয়েছেন অভিভাবকেরা। যদিও এব্যাপারে স্কুলের পক্ষ থেকে সংবাদমাধ্যমের কাছে কেউ কোনও প্রতিক্রিয়া দিতে চান নি। 

বাগদার তৃণমূল নেতা পরিতোষ সাহা এব্যাপারে বলেন, 'রাজ্য সরকার ছাত্রছাত্রীদের বিনামূল্যে সমস্তরকম সুবিধা দিচ্ছে। টাকা নেওয়ার বিষয়টি বরদাস্ত করা হবে না।'





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন