Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪

আইপিএল টুর্নামেন্ট শুরুর আগেই নতুন অধিনায়ক নিয়ে ভাবছে নাইট শিবির

New-captain

সমকালীন প্রতিবেদন : ইয়ন মরগ্যানের পর শ্রেয়স আইয়ারকে অধিনায়ক হিসেবে ঘোষণা করেছিল কলকাতা নাইট রাইডার্স। নিলাম থেকে তাঁকে দলে নিয়েছিল ফ্র্যাঞ্চাইজি। 

এরপর তাঁকে অধিনায়ক করা হয়। তিনি আইপিএলে অতীতে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিলেও সাফল্য এনে দিতে পারেননি। কেকেআরে এক বছর অধিনায়কত্ব করেও তিনি সাফল্য এনে দিতে পারেননি। 

গতবার পিঠের চোটের কারণে তিনি খেলতে পারেননি। এবার তিনি ফিরেছেন। তিনি যদি এবার খেলতে না পারেন সেটা সমস্যা বাড়াবে নাইটদের। তবে তাঁর পরিবর্ত হিসেবে বেশ কয়েকজনের নাম ভাবছে দল। 

আসুন জেনে নিই, কে কে রয়েছেন এই দৌড়ে। শ্রেয়স আইয়ার বোর্ডের রোষের মুখে পড়ে যদি আইপিএলে খেলতে না পারেন, তাহলে তাঁর জায়গায় অধিনায়ক হিসেবে দায়িত্ব নিতে পারেন নীতীশ রানা। 

গতবার তিনি কেকেআরকে নেতৃত্ব দিয়েছিলেন। সাফল্য না পেলেও তিনি প্রথমবার দায়িত্ব নিয়ে মন জিতেছিলেন। এবার তাঁকে ফের সুযোগ দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। 

এর পাশাপাশি, তালিকায় রয়েছে মণীশ পাণ্ডের নাম। দীর্ঘদিন পর কলকাতা নাইট রাইডার্সে ফিরেছেন। অতীতে তিনি কেকেআরের চ্যাম্পিয়ন দলে ছিলেন। তিনি খেলেছেন গৌতম গম্ভীরের নেতৃত্বে। 

ফলে গম্ভীর তাঁর শক্তি ও দুর্বলতা জানেন। এক্ষেত্রে, গম্ভীর চাইবেন মণীশ পাণ্ডেকে অধিনায়ক করতে। এদিকে, এবার সবথেকে দামি প্লেয়ার হয়েছেন স্টার্ক। আন্তর্জাতিক ক্রিকেটে বিপুল অভিজ্ঞতা রয়েছে তাঁর ঝুলিতে। 

৮ বছর পর আইপিএল খেলতে এলেও তাঁর অভিজ্ঞতা বরাবরই বেশি। সেটাকে কাজে লাগিয়ে তাঁর হাতে উঠতে পারে অধিনায়কত্বের ব্যাটন। তবে শেষপর্যন্ত কার হাতে এই দায়িত্ব তুলে দেওয়া হয়, সেটাই এখন দেখার বিষয়। 








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন