Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪

৫০০০ হিরে দিয়ে সাজানো নেকলেস উপহার আসছে রামলালার জন্য

Gift-for-Ramlala

সমকালীন প্রতিবেদন : অযোধ্যার রামমন্দির উদ্বোধনের আর এক পক্ষকালও বাকি নেই। ইতিমধ্যে গোটা অযোধ্যা শহরজুড়ে ভজন-কীর্তন-সহ বিশেষ অনুষ্ঠান শুরু হয়ে গিয়েছে। এবার রামমন্দিরের জন্য দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে উপহারও আসতে শুরু করল। 

ইতিমধ্যে যে সমস্ত উপহার অযোধ্যা শহরে এসে পৌঁছেছে, তার মধ্যে উল্লেখযোগ্য হল- ১০৮ ফুট লম্বা ধূপকাঠি, ২১০০ কেজি ওজনের একটি ঘণ্টা, ১১০০ কেজি ওজনের বিশালাকার একটি আলো, সোনার পাদুকা, ১০ ফুট উঁচু তালা–চাবি এবং একসঙ্গে ৮টি দেশের সময় নির্ধারক বিশেষ ঘড়ি। রামমন্দির উদ্বোধনের সময়ই এই উপহারগুলি ব্যবহার করা হবে।

নেপালের জনকপুর থেকে ৩০০-র বেশি উপহার অযোধ্যায় এসেছে। উপহারগুলির মধ্যে রয়েছে, রুপোর জুতো, গয়না ও শাড়ি। চলতি সপ্তাহেই নেপালের জনকপুর ধাম রামজনকী মন্দির থেকে অযোধ্যায় ৩০টি গাড়ির কনভয়ে করে এই সমস্ত উপহার পাঠানো হয়েছে। 

এছাড়াও, রামায়ণের অশোকবন অর্থাৎ বর্তমানের অশোক বাটিকা থেকে বিশেষ পাথর অযোধ্যায় রামমন্দিরের জন্য উপহার হিসেবে নিয়ে গিয়েছেন শ্রীলঙ্কার প্রতিনিধিরা। এর পাশাপাশি, গুজরাটের আহমেদাবাদ থেকে যাচ্ছে পতাকা উত্তোলনের জন্য ৪৪ ফুট লম্বা পিতলের একটি বড় এবং ৬টি ছোট খুঁটি। 

সোনার ফয়েল দিয়ে তৈরি ৫৬ ইঞ্চি নাগরু অযোধ্যায় পাঠানো হয়েছে, যা মন্দিরের আঙিনায় বসানো হবে। ১০ ফুট উঁচু তালা ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে উত্তরপ্রদেশের আলিগড় থেকে। আবার ৮টি দেশের সময়বিশিষ্ট ঘড়িটি দিয়েছেন লখনৌয়ের সবজি বিক্রেতা অনিল কুমার সাহু। 

এছাড়াও, গুজরাটের সুরাট শহর থেকে সীতার জন্য বিশেষ শাড়ি যাবে, শাড়িতে রাম ও রামমন্দিরের ছবি প্রিন্ট থাকবে। হীরার জন্য প্রসিদ্ধ সুরাটের এক হীরা ব্যবসায়ী রামমন্দিরের আদলে ৫০০০ আমেরিকান ডায়মন্ড দিয়ে ২ কেজি ওজনের একটি নেকলেস তৈরি করছেন। সব মিলিয়ে রাম মন্দিরকে সাজানো হচ্ছে নানা স্থানের নানা জিনিস দিয়ে। 






‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন