Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪

২০২৩ সালের বর্ষসেরা ক্রিকেটারের সম্ভাব্য তালিকায় নাম চারজনের

 

Cricketer-of-the-year

সমকালীন প্রতিবেদন : ২০২৩ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের মনোনয়নের যে তালিকা প্রকাশ করেছে আইসিসি, এই তালিকায় জায়গা পেয়েছেন চারজন ক্রিকেটার। এই চারের মধ্যে তিনজনই ভারতীয়। বর্ষসেরার দৌড়ে থাকা এই তিন ভারতীয় তারকা হলেন বিরাট কোহলি, শুভমন গিল এবং মহম্মদ শামি। 

বিস্ময়ের ব্যাপার হল, অস্ট্রেলিয়া বিশ্বচ্যাম্পিয়ন হলেও কোনও অজি ক্রিকেটারই নেই সেই তালিকায়। ভারতের তিন তারকার সঙ্গে জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল। কিন্তু শেষমেষ কে পাবেন এই খেতাব? 

এই বিষয়টিকে বিশ্লেষণ করলে দেখা যাচ্ছে যে, শুভমন গিল ২৯টি ম্যাচে ১,৫৮৪ রান করেছেন। ২০২৩ সালে এটাই কোনও ব্যাটসম্যানের সর্বোচ্চ রান। বিশ্বকাপে গিল করেন ৩৫৪ রান। গিল অবশ্য সেঞ্চুরি পাননি বিশ্বকাপে। কিন্তু একাধিক হাফ সেঞ্চুরি করেছেন। 

অন্যদিকে, স্বপ্নের বিশ্বকাপ খেলেছেন বিরাট কোহলি। আইসিসি-র এই মেগা ইভেন্টে ৭৬৫ রান করেন তিনি। এক বিশ্বকাপে এটাই তাঁর বা যেকোনো ব্যাটসম্যানের করা সর্বোচ্চ রান। বিশ্বকাপের ১১টি ইনিংসের মধ্যে ৯টিতেই হাফ সেঞ্চুরি রয়েছে কোহলির। 

২৭টি ওয়ানডেতে ১,৩৭৭ রান করেন কোহলি। শচীনের ৪৯টি ওয়ানডে সেঞ্চুরির রেকর্ড বিশ্বকাপেই ভেঙে দেন কোহলি। কোহলি ও গিলের পাশাপাশি মহম্মদ শামিও ম্যাজিক দেখিয়েছেন বছরভর। বিশেষ করে বিশ্বকাপে তাঁর বোলিং নজর কেড়েছে সবার। 

গত বছরে ১৯টি ওয়ানডে থেকে ৪৩টি উইকেট নেন শামি। বিশ্বকাপেই শামির সংগ্রহ ২৪টি উইকেট। তাই এই দৌড়ে তিনিও খুব একটা যে পিছিয়ে নেই, তা বলাই যায়। এখন এটাই দেখার যে, কাকে সেরা ক্রিকেটার হিসেবে বেছে নেয় আইসিসি। 








‌‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন